ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আর্জেন্টিনা দলের হয়ে খেলছেন জাহিদ হাসান!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জুন ১, ২০১৮
আর্জেন্টিনা দলের হয়ে খেলছেন জাহিদ হাসান! জাহিদ হাসান/ ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজ

একটি গ্রামে বেশ বড় পরিসরে ফুটবল খেলার আয়োজন করা হয়েছে। সেখানে ‘ব্রাজিল’ ও ‘আর্জেন্টিনা’ দলের সমর্থক দুই দল অংশ নিয়েছে। আর্জেন্টিনা দলের জার্জি গায়ে ফুটবল নিয়ে মাঠে দৌঁড়াচ্ছেন জাহিদ হাসান। প্রতিপক্ষ ‘ব্রাজিল’ সমর্থক দলকে বোকা বানিয়ে জালে বল ঢোকানোই তার মূল লক্ষ্য। কিন্তু শেষ পর্যন্ত কি জাহিদ হাসান গোল দিতে পারবেন?

প্রশ্নটির উত্তর জানতে হলে দেখতে হবে ৭ পর্বের ধারাবাহিক নাটক ‘ফুটবল ফারুক’। সম্প্রতি ঈদের বিশেষ নাটকটির শুটিং হয়েছে গাজীপুরের পুবাইলে।

সেখানে গিয়ে দেখা মিললো এক ঝাঁক তারকার।

এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, অপর্ণা ঘোষ, আরফান আহমেদ, তৌসিফ মাহবুব, সাবিলা নূর, নাদিয়া খানম, আনন্দ খালেদসহ অনেকে।  

মূলত আসন্ন ফুটবল বিশ্বকাপ উপলক্ষে নাটকটি নির্মিত হয়েছে। দয়াল শাহের গল্পে নাটকটি নির্মাণ করছেন সাজ্জাদ সুমন। ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজআর্জেন্টিনা সমর্থক ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতার চরিত্রে অভিনয় করছেন জাহিদ হাসান। নাটকে তার নাম ফারুক। স্ত্রী লাইজু চরিত্রে অভিনয় করছেন অপর্ণা ঘোষ। আর জাহিদ হাসানের শিষ্যের চরিত্রে দেখা যাবে তৌসিফকে।

জাহিদ হাসান বাংলানিউজকে বলেন, এই ধরনের চরিত্রে অভিনয় করার সুযোগ খুব কম হয়। এতে আমি একটি ফুটবল ক্লাবের প্রধান। আমি চাই আমার ক্লাবের সদস্য তৌসিফ একদিন জাতীয় দলে খেলুক। আর তা নিয়েই নাটকের মূল গল্প আগাবে।

ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজপরিচালক সাজ্জাদ সুমন বলেন, ঈদের সময়েই শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবলের এবারের আসর। এরইমধ্যে চারদিকে উত্তেজনা শুরু হয়ে গেছে। বাংলাদেশে ‘আর্জেন্টিনা’ ও ‘ব্রাজিল’ সমর্থক সবচেয়ে বেশি। তাই বিশ্বকাপ, ঈদ ও এই দুটি দলের সমর্থকদের কথা মাথায় রেখে ‘ফুটবল ফারুক’ নাটকটি নির্মাণ করেছে।

আসন্ন ঈদুল ফিতরে একটি বেসরকারি টিভিতে ধারাবাহিক নাটকটি সম্প্রচারিত হবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ১, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।