[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

‘সেই তুমি’র সুর চুরি করে সমালোচনায় পাকিস্তান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ৫:১২:৩৮ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি বিজ্ঞাপন শেয়ার করেছেন পাকিস্তানি পোশাক ব্রান্ড ‘ক্রসস্টিচ’। যেখানে বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর গাওয়া ‘সেই তুমি’ গানটির বাশির সুর ব্যবহার করা হয়েছে।

বিজ্ঞাপনটি প্রচার করছে পাকিস্তানি অনলাইন টেলিভিশন বিজম্যাক্স টিভি। তবে বাংলাদেশি শিল্পীর গানের সুরের ব্যবহার করলেও বিজ্ঞাপনের কোথাও তার নাম উল্লেখ ছিলো না। এমনকি এ বিষয়ে গানের মূল শিল্পী আইয়ুব বাচ্চুর থেকেও কোনো অনুমতি নেওয়া হয়নি বলে জানা গেছে।

এদিকে, আইয়ুব বাচ্চুর গানের সুর ব্যবহার করায় সমালোচনার মুখে পড়তে হয়েছে ‘ক্রসস্টিচ’ এবং বিজম্যাক্স টিভিকে। কেনো তারা আসল শিল্পীর নাম উল্লেখ করেনি এ নিয়ে প্রশ্ন তুলছে ভক্তরা।

ছবি: সংগৃহীতফেসবুকে কেউ লিখেছেন, ‘পাকিস্তানের চুরি করার স্বভাব কোনদিনই যাবে না।’ আবার কেউ মন্তব্য করেছেন, ‘সুরটির শিল্পীর নাম কোথায়? দয়া করে শিল্পীদের সম্মান জানিয়ে তাদের নামগুলো উল্লেখ করুন।’ আবার কেউ বা বলেছেন, ‘আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় ব্যান্ডগুলোর মধ্যে একটি এলআরবি। আপনার কি মনে করছেন তাদের সুর চুরি করে আপনারা গর্বিত হতে পারবেন?

শুধু সাধারণ মানুষ নয়, তারকারাও রয়েছেন এই তালিকায়। সংগীত শিল্পী এবং সাংবাদিক এলিটা করিম গানটির মূল বাঁশির ভার্সন তুলে দিয়েছেন টেলিভিশনটির ফেসবুক পেজের কমেন্টে। এর জন্য কঠোর ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন আইয়ুব বাচ্চুকে।

ইউটিউবে বাঁশির ভার্সনটি আপলোড হয় ২০১৬ সালের ৫ জুলাই। বাঁশি বাজিয়েছিলেন রাকিবুল ইসলাম রনি।

** ‘সেই তুমি’ গানের বাঁশির ভার্সন

** ‘সেই তুমি’ গানের ভিডিও

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, মে ১৬, ২০১৮
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন :   সংগীত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa