ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চারদিনেই পুঁজি তুলে নিলো ‘রাজি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মে ১৫, ২০১৮
চারদিনেই পুঁজি তুলে নিলো ‘রাজি’ আলিয়া ভাট

ছোট বাজেটের ছবি হওয়াতে ‘রাজি’ নিয়ে তেমন আশাবাদী ছিলেন না আলিয়া ভাট। তবে মুক্তির পর ছবিটির সাফল্য দেখে তিনি নিজেই বিস্মিত।

মাত্র চার দিনেই মেঘনা গুলজার পরিচালিত ছবিটি পুঁজি উঠিয়ে আনতে সক্ষম হয়েছে। তার তাতেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন ২৬ বছর বয়সী এই অভিনেত্রী।

‘রাজি’তে আলিয়া একজন কাশ্মীরি কন্যা। নাম সেহমত। যিনি একজন ভারতীয় গুপ্তচর। তাই তিনি বিয়ে করেন পাকিস্তানি এক আর্মি অফিসারকে। এই চরিত্রটিতে অভিনয় করেছেন ভিকি কৌশল। চরিত্রটি আলিয়ার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিলো। তিনি জানান, চরিত্রটির প্রয়োজনে তাকে বেশ কয়েকমাস কঠোর পরিশ্রম করতে হয়। ভারি গাড়ি চালানো থেকে শুরু করে উর্দু ভাষাতেও দক্ষতা অর্জন করেছেন তিনি।

গত ১১ মে ‘রাজি’ মুক্তি দেওয়া হয়। মুক্তির পরপরই ভারতীয় বাজারে বেশ ভালো সাড়া পায়।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে জানান, প্রথম দিন ‘রাজি’র আয় ছিলো ৭ কোটি ৫৩ লাখ রুপি। এরপর ছবিটির চাহিদা বেড়ে যায়। শনিবার (১২ মে) ১১ কোটি ৩০ লাখ, রোববার (১৩ মে) ১৪ কোটি ১১ লাখ ও সোমবার (১৪ মে) ছবিটি আয় করে ৬ কোটি ৩০ লাখ রুপি। এখন মোট আয় দাঁড়িয়েছে ৩৯ কোটি ২৪ লাখ রুপিতে। এছাড়া আন্তর্জাতিক বাজারেও ছবিটি বেশ ভালো আয় করছে। 'রাজি' ছবির একটি দৃশ্যে রজিত কাপুরের সঙ্গে আলিয়া ভাট ‘রাজি’ নির্মাণে ব্যয় হয়েছে ৪০ কোটি রুপি। মাত্র চারদিনেই সব মিলিয়ে আলিয়ার ‘রাজি’ পুঁজি ঘরে তুলে নিয়েছে।

১৯৭১ সালে ঘটে যাওয়া একটি সত্য ঘটনা অবলম্বনে এই ছবিটি নির্মিত হয়েছে। যেখানে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ে পাকিস্তানের সঙ্গে ভারতের লড়াইয়ের বিষয়টিও উঠে এসেছে। ছবিটির শুটিং হয়েছে মুম্বাই, কাশ্মীর ও পাটিয়ালায়।

‘রাজি’তে আলিয়ার মা সোনি রাজদানও অভিনয় করেছেন। আরও রয়েছেন রজিত কাপুর।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, মে ১৫, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।