ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তীতে ‘লেখক’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, মে ৫, ২০১৮
রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তীতে ‘লেখক’ মৌসুমী হামিদ ও এসএন জনি

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মজয়ন্তী উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘লেখক’। আজাদ আল মামুমের পরিচালনায় এতে অভিনয় করছেন ছোট পর্দার অভিনেত্রী মৌসুমী হামিদ ও অভিনেতা এসএন জনি।

রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘তারাপ্রসন্নের কীর্তি’ অবলম্বনে নাটকটি রচনা করেছেন মেজবাহ উদ্দীন সুমন।

‘লেখক’র গল্প প্রসঙ্গে নির্মাতা মামুন বলেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যান্য গল্পের চেয়ে ‘তারাপ্রসন্নের কীর্তি’ গল্পটি অনেক বেশি মজার।

সেজন্য গল্পটি থেকে নাটকটি নির্মাণ করলাম। এতে দেখা যাবে একজন ব্যক্তি লেখালেখি করেন কিন্তু তিনি কি লিখেন তা নিজেও জানেন না। এদিকে এই লেখকের স্ত্রী সাহিত্য বোঝেন না, কিন্তু তার ধারণা তার স্বামী খুব ভালো লিখেন। এজন্য কেউই তার স্বামীর লেখা বোঝেন না। এক পর্যায়ে ওই ব্যক্তি বইও প্রকাশ করেন কিন্তু কোনো বই বিক্রি হয় না। এভাবে এগিয়ে যাবে নাটকটির গল্প। ’মৌসুমী হামিদ ও এসএন জনি

মৌসুমী হামিদ বলেন, ‘আমি এতে একজন লেখকের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি। নাটকটির চরিত্রে সাজগোজ নিয়ে ব্যস্ত থাকলেও লেখক স্বামীকে নিয়ে আমি অনেক গর্ব করি। ’

আগামী ২৫শে বৈশাখ রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তীতে এটিএন বাংলায় ‘লেখক’ নাটকটি প্রচারিত হবে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ০৫, ২০১৮
জেআইএম/বিএসকে

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।