[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

নিশোকে ‘ক্লাসলেস’ বললেন অপর্ণা!

মো. জহিরুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-২২ ১১:০৮:৫৮ এএম
আফরান নিশো ও অপর্ণা ঘোষ/ ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজ

আফরান নিশো ও অপর্ণা ঘোষ/ ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজ

লাল গোলাপ হাতে গলির ভেতর দাঁড়িয়ে পাখির জন্য অপেক্ষা করছেন একজন। পাখি এলেই গোলাপটি দিয়ে তাকে প্রেম নিবেদন করার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। কিন্তু তার ইচ্ছেতে গুড়েবালি। মোকলেসের দুই শিষ্যের চোখে ধরা পড়ে যান তিনি। সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে ধাওয়া করেন তারা। লোকটিও হাত পা ছেঁড়ে প্রাণ বাঁচাতে দৌড়ে পালাতে চেষ্টা করেন। কিন্তু বিধিবাম!

আফরান নিশো/ ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজগলির মাথায় দাঁড়িয়ে থাকা মোকলেস খপ করে লোকটিকে ধরে ফেলেন। তার কাছে গলিতে আসার কারণ জানতে চান এলাকার প্রভাবশালী এই যুবক। উত্তরে লোকটি বলেন, ‘সিগারেট টানতে আসছি ভাই’। মোকলেস তার অজুহাতে কর্ণপাত করলেন না। তার হাত থেকে গোলাপটি নিয়ে দ্বিতীয়বার এই স্থানে না আসার জন্য শাসিয়ে তাকে ছেঁড়ে দেন।

লোকটির চলে যাওয়ার সঙ্গে সঙ্গে মোকলেসের ভালোবাসার মানুষ পাখির আগমন। এবার সেই গোলাপটি পাখিকে দেওয়ার চেষ্টা করেন তিনি নিজেই। মোকলেসের আনস্মার্ট চলাফেরা ও পোশাক পরা পাখির একদম পছন্দ না। তাই মোকলেসের ফুল না নিয়ে রাগান্বিত চোখে তাকিয়ে বললেন, ‘ক্লাসলেস’!‘ক্লাসলেস মোকলেস’ নাটকের একটি দৃশ্য/ ছবি: রাজীন চৌধুরী-বাংলানিউজ

সঙ্গে সঙ্গে কাট বলে নতুন স্থানে শুটিংয়ের জন্য ইউনিটকে নির্দেশ দিলেন পরিচালক সাজ্জাদ সুমন। কারণ সিকোয়েন্সটি ওকে হয়েছে। পুরো দৃশ্যটি ছিলো তারই পরিচালিত ‘ক্লাসলেস মোকলেস’ নাটকের।

সম্প্রতি রাজধানীর পুরান ঢাকার লক্ষ্মীবাজারে খণ্ড নাটকটির শুটিং হয়। এতে মোকলেসের ভূমিকায় অভিনয় করেছেন ছোট পর্দার অভিনেতা আফরান নিশো ও পাখির চরিত্রে অপর্ণা ঘোষ।

‘ক্লাসলেস মোকলেস’ নিয়ে নিশো বাংলানিউজকে বলেন, পুরো নাটকে আমি লুঙ্গি ও পাঞ্জাবি পরা থাকি। অদ্ভুত কিছু কাজও করি। যা করে বেশ মজা পেয়েছি। আশা করি দর্শকদের নাটকটি ভালো লাগবে।

পরিচালক সাজ্জাদ সুমন বাংলানিউজকে বলেন, এটি ঈদের জন্য তৈরি করেছি। পুরান ঢাকাতেই পুরো শুটিং হয়েছে। আশা করছি ভালো একটি কাজ দর্শকদের উপহার দিতে পারব।

দয়াল সাহার রচনায় ‘ক্লাসলেস মোকলেস’-এ আরো অভিনয় করেছেন আনন্দ খালেদ, সিয়াম নাসির, সাঞ্জিদা লতা, কচি খন্দকার প্রমুখ।

ঈদে বেসরকারি টিভি চ্যানেলে নাটকটি প্রচারিত হবে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
জেআইএম/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache