[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

প্রয়াত শ্রীদেবীকে সেরা অভিনেত্রীর পুরস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৩ ৪:৩৬:৩৫ এএম
ঋদ্ধি সেন, শ্রীদেবী ও ‘নিউটন’ ছবির দৃশ্যে রাজকুমার রাও

ঋদ্ধি সেন, শ্রীদেবী ও ‘নিউটন’ ছবির দৃশ্যে রাজকুমার রাও

ভারতের ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হলেন শ্রীদেবী (মরণোত্তর)। রবি উদায়ার পরিচালিত ‘মম’ তাকে এ রাষ্ট্রীয় সম্মান এনে দিলো। এবারই প্রথম সেরা অভিনেত্রীর মুকুট পেলেন প্রয়াত শ্রীদেবী। 

মাত্র ১৯ বছর বয়সে সেরা অভিনেতার পুরস্কার ঘরে তুলে নিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা ঋদ্ধি সেন। কৌশিক গাঙ্গুলীর ‘নগরকীর্তন’ ছবিতে দারুণ অভিনয়ের জন্য এই স্বীকৃতি দেওয়া হল তাকে। ৬৫তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে স্পেশাল জুরি অ্যাওয়ার্ডও পেয়েছে ছবিটি।

সেরা বাংলা ছবি হিসেবে পুরস্কার পেয়েছে অতনু ঘোষের ‘ময়ূরাক্ষী’। সেরা ছবির পুরস্কার পেয়েছে অসমীয়া ছবি ‘ভিলেজ রকস্টারস’, সেরা হিন্দি ছবি ‘নিউটন’, সেরা জনপ্রিয় ছবি ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। সেরা তেলুগু ছবি ও স্পেশাল এফেক্ট পুরস্কারও পেয়েছে এসএস রাজামৌলি পরিচালিত ছবিটি।

সেরা কোরিওগ্রাফির জন্য পুরস্কৃত হয়েছে ‘টয়লেট এক প্রেম কথা’ ছবির ‘গোরি তু লাঠ মার’ গানটি। ‘মম’ ছবির আবহ সুরের জন্য পুরস্কৃত হয়েছেন এ আর রহমান।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৮
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন :   বলিউড
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa