ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টিভি নাটকে তিন মাস নিষিদ্ধ অ্যালেন শুভ্র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৮
টিভি নাটকে তিন মাস নিষিদ্ধ অ্যালেন শুভ্র অ্যালেন শুভ্র/ ছবি: বাংলানিউজ

নাট্যপরিচালক নিয়াজ মাহবুবকে ইট দিয়ে আঘাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন এ প্রজন্মের অভিনেতা অ্যালেন শুভ্র। টেলিভিশন নাটকের তিন সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’, ‘অভিনয়শিল্পী সংঘ’ ও ‘টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’-এর এই নিষেধাজ্ঞা আগামী ১০ মে থেকে কার্যকর হবে।

ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক জানান, নিয়াজ মাহবুবের অভিযোগের পরিপ্রেক্ষিতে ০৪ এপ্রিল টিভি নাটকের সংগঠন তিনটি সভায় বসে। এরপর অ্যালেনের বিরুদ্ধে এ সিদ্বান্ত নেওয়া হয়।

তবে তার হাতে থাকা কাজগুলো যেনো তিনি গুছিয়ে নিতে পারেন, সেজন্য তাকে কিছুদিন সময় দেওয়া হয়েছে।

নির্মাতা এস এ হক অলিক আরও বলেন, ‘কয়েকদিন আগে বিষয়টি নিয়ে অ্যালেন শুভ্র ও পরিচালকের সঙ্গে আমরা সবাই বসেছিলাম। অ্যালেন ওই কাজটি করেছে বলে স্বীকারও করেন। একজন নির্মাতার গায়ে হাত তোলা কোনোভাবেই উচিত নয়। শিল্পী কিংবা টেকনিশিয়ানদের গায়েও হাত তোলা উচিত নয়। কোনো বিষয়ে ভুল বোঝাবুঝি হলে তা নিয়ে আলোচনা হতে পারে। আর অ্যালেন তো একজন ভালো অভিনেতা, তার কাছে এ ধরনের আচরণ প্রত্যাশা করা যায় না। যেহেতু তিনি ভালো অভিনেতা, তাই তার নিজেকে একটু নিয়ন্ত্রণ করা উচিত। সেজন্যই আমাদের এই সিদ্বান্ত। ’

২০১৭ সালের জানুয়ারিতে নিয়াজ মাহবুবের ‘গুরাগারা’ নামের পাঁচ পর্বের একটি ধারাবাহিক নাটকের শুটিং করতে বরিশালে যান অ্যালেন শুভ্র। তখন তার সঙ্গে আলোচনা করেই শিডিউল নেন নির্মাতা। শুটিং শেষে ঢাকায় ফেরার দিন নির্মাতা জানান, আরেকটু কাজ বাকি আছে। তাই লঞ্চে না গিয়ে রাত ১১টায় বাসে যাওয়ার জন্য অ্যালেনকে অনুরোধ করেন তিনি। কিন্তু তার কথা শোনেননি তরুণ অভিনেতা।

এরপর ঢাকায় এসে নির্মাতা নিয়াজ মাহবুব তার নাটকের বাকি অংশের শুটিং করেন ও অ্যালেন তার কাছে আরও পারিশ্রমিক দাবি করেন। বিষয়টি নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক বছর পর ২০১৮ সালের ২১ জানুয়ারি রাতে মগবাজারে তাদের দেখা হয়। তখন কথা কাটাকাটির একপর্যায়ে নির্মাতাকে ইট দিয়ে আঘাত করেন অ্যালেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad