ঢাকা, মঙ্গলবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯
bangla news

প্রাঙ্গণেমোর মঞ্চে ভাসাবে হাছন রাজার নাও

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-০৩ ৩:৩৮:০০ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকার নাট্যদল প্রাঙ্গণেমোর এবার মঞ্চে আনছে ‘হাছনজানের রাজা’। এর গল্প সুনামগঞ্জ, নেত্রকোনা, রামপাশা, লক্ষ্মণশ্রী ও সিলেটের একাংশ নিয়ে পাঁচ লাখ বিঘার বিশাল অঞ্চলের জমিদার ও মরমী গীতিকবি হাছন রাজাকে ঘিরে।

নাটকটি লিখেছেন শাকুর মজিদ। তিনি এর আগে বাউল শাহ আবদুল করিমের জীবন অবলম্বনে ‘মহাজনের নাও’ লিখে প্রশংসিত হয়েছেন। আশা করা হচ্ছে, তার নতুন নাটকও দর্শকের গ্রহণযোগ্যতা পাবে।

‘হাছনজানের রাজা’ নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চে আগামী ২০ এপ্রিল সন্ধ্যা ৭টায় নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হবে। পরদিন (২১ এপ্রিল) একই সময়ে পরীক্ষণ থিয়েটার হলে এর দ্বিতীয় মঞ্চায়ন হবে।

এ নাটকে সঙ্গীত পরামর্শক হিসেবে আছেন হাছন রাজার গানের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরী। আলোক পরামর্শকের কাজ করেছেন দেশের প্রবীন আলোক পরিকল্পক ঠাণ্ডু রায়হান। পোশাক পরিকল্পনায় নূনা আফরোজ।

প্রাঙ্গণেমোরের ১৩তম প্রযোজনাটিতে অভিনয় করেছেন রামিজ রাজু, আউয়াল রেজা, মাইনুল তাওহীদ, সাগর রায়, শুভেচ্ছা রহমান, সবুক্তগীন শুভ, জুয়েল রানা, আশা, প্রকৃতি, প্রীতি, সুজয়, নীরু, সুমন, বাঁধন ও রুমা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
বিএসকে

ক্লিক করুন, আরো পড়ুন :   মঞ্চ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-04-03 03:38:00