ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

বিনোদন

দেশের প্রেক্ষাগৃহে আসছে 'মাটির প্রজার দেশে'

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
দেশের প্রেক্ষাগৃহে আসছে 'মাটির প্রজার দেশে' ‘মাটির প্রজার দেশে’ ছবির একটি দৃশ্য

ঢাকা: বিশ্ব জয় করে এবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘মাটির প্রজার দেশে’। আগামী ২৩ মার্চ ছবিটি ঢাকার স্টার সিনেপ্লেক্স ও রাজশাহীর উপহার সিনেমা হল মুক্তি পাবে। 

বিজন ইমতিয়াজ পরিচালিত এ ছবিটি বিশ্বের নামকরা ২০টিরও বেশি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেয় এবং প্রশংসিত হয় সবখানে। এছাড়াও ছবিটি ২০১৬ সালে শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র পুরস্কার জিতেছে।

 

১০ বছরের দুরন্ত শিশু জামালকে নিয়ে এ ছবির গল্প। জামাল মায়ের সঙ্গে গ্রামে বসবাস করেন। একদিন সে তার বাল্যবন্ধু ও খেলার সঙ্গীদের থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। কিন্তু এটা সে কিছুতেই মেনে নিতে পারে না। এই কঠিন বাস্তবতা ও তার মায়ের অতীত ইতিহাসের কারণে জামাল সমাজবিচ্ছিন্ন হয়ে পড়ে। যার ফলে সে নতুন করে আর বন্ধু বানাতে পারে না এবং তার স্কুলেও যাওয়া বন্ধ হয়ে যায়।

বাঘা প্রডাকশনস লিমিটেডের ব্যানারে নির্মিত ছবিটিতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, রোকেয়া প্রাচী, কচি খন্দকার, শিউলি আক্তার, চিন্ময়ী গুপ্তা, রমিজ রাজু, আবদুল্লাহ রানা, মনির আহমেদ শাকিল, রিকিতা নন্দিনী শিমু প্রমুখ। প্রধান শিশুশিল্পী জামাল চরিত্রে অভিনয় করেছে মাহমুদুর অনিন্দ্য।  

এদিকে ‘মাটির প্রজার দেশে’র প্রচারণায় অংশ নিতে ঢাকায় আসছেন ছবিটির দুই সঙ্গীতশিল্পী ভারতের অর্ক মুখার্জি ও সাত্যকি ব্যানার্জি। এজন্য তারা ‘কবিতা’ শিরোনামের একটি গানও তৈরি করেছেন।  

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৮
জেআইএম/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa