ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অনুমতি না মেলায় ভারতীয় ছবি হিসেবে মুক্তি পাবে ‘চালবাজ’!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, মার্চ ৪, ২০১৮
অনুমতি না মেলায় ভারতীয় ছবি হিসেবে মুক্তি পাবে ‘চালবাজ’! শাকিব খান ও শুভশ্রী

যৌথ প্রযোজনার ছবি হিসেবে শ্যুটিং শুরু হলেও শুধু ভারতীয় প্রযোজনার ছবি হিসেবে মুক্তি পাবে শাকিব খান অভিনীত ছবি ‘চালবাজ’। শুরুতে ছবিটির পরিচালক ছিলেন বাংলাদেশের অনন্য মামুন ও কলকাতার জয়দীপ মুখার্জি। 

কিন্তু এখন পরিচালক হিসেবে শুধু জয়দীপ মুখার্জির নাম ব্যবহৃত হচ্ছে। রোববার (৪ মার্চ) কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ছবিটির ট্রেলারে তারই প্রমাণ মিললো।

 

জানা গেছে, বাংলাদেশে যৌথ প্রযোজনার ছবি হিসেবে ‘চালবাজ’ অনুমতি না পাওয়ায় ছবিটি ভারতের লোকাল প্রডাকশন হিসেবে মুক্তি পাবে। তবে ধারণা করা হচ্ছে, বিনিময় নীতিমালায় ছবিটি বাংলাদেশেও মুক্তি পেতে পারে।

এ প্রসঙ্গে পরিচালক অনন্য মামুন বাংলানিউজকে বলেন, ‘চালবাজ’র জন্য অনুমতি চেয়ে গত বছর আমরা এফডিসির যৌথ প্রযোজনার চিত্রনাট্য পরীক্ষণ কমিটির কাছে আবেদন করি। আবেদনপত্রের সঙ্গে নিয়মানুযায়ী প্রয়োজনীয় সব কাগজপত্রও জমা দেই। কিন্তু ৮-৯ মাসেও আমরা যৌথ প্রযোজনার অনুমোদন পাইনি। তাই এটি ভারতীয় ছবি হিসেবে কলকাতায় মুক্তি পাবে’।

বিষয়টি নিয়ে যৌথ প্রযোজনার চিত্রনাট্য পরীক্ষণ কমিটির সদস্য মুশফিকুর রহমান গুলজার বাংলানিউজকে বলেন, ‘অনুমতির চেয়ে ‘চালবাজ’র স্ক্রিপ্ট কমিটির কাছে জমা দেওয়া হয়েছিলো। কমিটি স্ক্রিপ্ট যাচাই-বাছাই করে বেশকিছু অসঙ্গতি খুঁজে পায়। যে কারণে ‘চালবাজ’কে যৌথ প্রযোজনার ছবি হিসেবে অনুমতি দেওয়া হয়নি’।

ছবিটিতে শাকিব খানের নায়িকা শুভশ্রী। গত বছর এ জুটির ‘নবাব’ ছবিটি দর্শকপ্রিয়তা পায়। বাংলাদেশ থেকে ‘চালবাজ’ প্রযোজনা করার কথা ছিলো অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কলকাতা থেকে এসকে মুভিজ। এতে আরও অভিনয় করেছেন সুব্রত, রেবেকা, আশিষ বিদ্যার্থী, রজতাভ দত্ত, খরাজ মুখার্জি প্রমুখ।  

জানা গেছে, ‘চালবাজ’ তেলেগু ‘সুব্রমান্যম ফর সেল’ ছবির রিমেক।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৮
জেআইএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad