ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শ্রীদেবীর বালুর ভাস্কর্য

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
শ্রীদেবীর বালুর ভাস্কর্য শ্রীদেবীর বালুর ভাস্কর্য

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছেন ‘চাঁদনি’খ্যাত এই তারকা।

বলিউডের এই মেগাস্টারের মৃত্যুর খবরে বলিউডে নেমে এসেছে শোকের ছায়া। দেশটির প্রখ্যাত বালি শিল্পী সুদর্শন পাটনায়েকও দারুণভাবে সম্মান জানিয়েছেন ৫৪ বছর বয়সী এই তারকাকে।


 
শ্রীদেবীর জন্য ওড়িশার পুরি সমুদ্র সৈকতের বালিতে চমৎকার ভাস্কর্য তৈরি করেছেন সুদর্শন। রোববার (২৫ ফেব্রুয়ারি) টুইটারে ওই শিল্পকর্মের ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমরা আপনাকে মিস করবো। আপনার শান্তি কামনা করছি। ’

১৯৬৯ সালে মাত্র ৪ বছর বয়সে তামিল ছবি ‘থুনাইভান’তে শিশুশিল্পী হিসেবে তিনি অভিনয় ক্যারিয়ার শুরু করেন। ১৯৭৯ সালে ‘সোলভা সাওয়ান’ ছবির মাধ্যমে হিন্দি ছবিতে নায়িকা হিসেবে অভিষেক ঘটে তার। এরপর পেছনে ফিরে তাকাতে হয়নি ‘মিস্টার ইন্ডিয়া’ খ্যাত অভিনেত্রী শ্রীদেবীকে।

৪৯ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন ৩০০ ছবিতে। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘মিস্টার ইন্ডিয়া’, ‘হিম্মাতওয়ালা’, ‘ইংলিশ ভিংলিশ’, ‘মম’, ‘মাওয়ালি’, ‘মাকসুদ’, ‘জাস্টিস চৌধুরি’, ‘নয়া কদম’, ‘মাস্টারজি’, ‘নজরানা’, ‘গুমরাহ’, ‘খুদা গাওয়াহ’, ‘জুদাই’ ও ‘লাডলা’।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।