ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শ্রীদেবীর মৃত্যুতে শ্রী-হীন বলিউড 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
শ্রীদেবীর মৃত্যুতে শ্রী-হীন বলিউড  শ্রীদেবী (ছবি: সংগৃহীত)

হঠাৎ করেই চির বিদায় নিলেন বলিউডের প্রখ্যাত অভিনেত্রী শ্রীদেবী। ৫৪ বছর বয়সে এ খ্যাতনামা অভিনেত্রীর আকস্মিক মৃত্যুতে মর্মাহত বলিউডসহ বিশ্ববাসী। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করতে দেখা যায় অনেককে।

শ্রীদেবীর অভিনয় জগতের সহকর্মীদের কেউ কেউ এ ঘটনায় বিস্ময় প্রকাশ করছেন, কেউ জানাচ্ছেন সমবেদনা, কেউ করছেন স্মৃচারণ। কেউবা বলছেন, শ্রীদেবীকে ছাড়া যেন শ্রী-হীন বলিউড।

টুইটার বার্তার মাধ্যমে সমবেদনা জানান সুস্মিতা সেন, কামাল হাসান, অক্ষয় কুমার, রজনীকান্ত, প্রিয়াংকা চোপরাসহ আরও অনেক সিনিয়র শিল্পী।  

অভিনেত্রী সুস্মিতা সেন টুইটারে লিখেছেন, আমি মাত্র জানতে পারলাম শ্রীদেবী কার্ডিয়াক অ্যারেস্টে মারা গেছেন। আমি কান্না থামাতে পারছি না।  

রজনীকান্ত লিখেছেন, আমি আমার খুব কাছের একজন বন্ধুকে হারালাম। আর বলিউড হারিয়েছে একজন সত্যিকারের কিংবদন্তিকে।

‘আমি ভাষা হারিয়ে ফেলেছি। সবার জন্য সমবেদনা। আজকে শোকের দিন,’ বলে শোকাহত প্রিয়াংকা চোপরাও।

টুইটার পোস্টের মাধ্যমে শোক প্রকাশ করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ টুইটার বার্তায় লিখেছেন, চলচ্চিত্র তারকা শ্রীদেবীর মৃত্যু সংবাদ শুনে আমি হতবাক। তার মৃত্যুতে লাখ লাখ ভক্তের হৃদয় ভেঙে গেছে। তার অভিনীত মুন্দ্রাম পিরাই, লামহে এবং ইংলিশ ভিংলিশ তরুণ শিল্পীদের জন্য অনুপ্রেরণা। তার পরিবার ও নিকটজনদের জন্য আমার সমবেদনা।  

শোক প্রকাশ করে টুইটার বার্তায় প্রধানমন্ত্রী মোদী লিখেছেন, বিখ্যাত অভিনেত্রীর অকাল মৃত্যুতে আমি মর্মাহত। তিনি আমাদের চলচ্চিত্র শিল্পের একজন অভিজ্ঞ ব্যক্তিত্ব। তার পরিবারের প্রতি সহমর্মিতা ও তার আত্মার চিরশান্তি কামনা করছি।

মাত্র ৪ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে রুপালি পর্দায় পথচলা শুরু শ্রদেবীর। চমৎকার অভিনয় আর অসামান্য নৃত্য পারঙ্গমতায় খুব দ্রুত জয় করে নেন কোটি ভক্তের হৃদয়। ২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন তিনি।

চাঁদনী, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে।  

১৫ বছর পর বিরতি দিয়ে সাড়া জাগানো চলচ্চিত্র ‘ইংলিশ ভিংলিশ’ নিয়ে ফিরে আসেন শ্রীদেবী। এবারও অসামান্য অভিনয় করে দর্শকদের মন জয় করেন তিনি।

**প্রখ্যাত অভিনেত্রী শ্রীদেবী আর নেই

**শ্রীদেবীর মৃত্যুতে শোকাহত মোদী

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এনএইচটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।