[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

স্বাধীনতাবিরোধী শক্তিরা উন্নয়নে বাধা সৃষ্টি করছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১২ ৭:৫৮:৪৯ এএম
সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর

ঢাকা: স্বাধীনতাবিরোধী শক্তিরা উন্নয়নে বাধা সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় আর্মি স্টেডিয়ামে সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ‘পিতার স্বপ্নে কন্যার আহ্বানে কোটি মানুষের মিছিল চলেছে মুক্তির অভিযানে’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে সরকারের চার বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। 

আয়োজনের সহযোগিতায় রয়েছে- বসুন্ধরা গ্রুপ, আমিন মোহাম্মদ গ্রুপ ও ইউরো কোলা। 

আসাদুজ্জামান নূর বলেন, বতর্মান সরকার আবারও ক্ষমতায় এলে দেশের সংস্কৃতি আরও বিকশিত হবে। বাংলাদেশ অভূতপূবর্ভাবে সাফল্য অজর্ন করে চলেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে মানুষ স্বাধীনতার মুক্তির সোপানে দেশ স্বাধীনে মুক্তিযুদ্ধ করে। তবে দেশ যখন এগিয়ে যাচ্ছিলো তখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এরপর বর্তমান প্রধানমন্ত্রী যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখন আবার স্বাধীনতাবিরোধীরা উন্নয়নে বাধা সৃষ্টি করছে। তবে দেশের মানুষ তাদের ষড়যন্ত্র মেনে নেবে না। 

তিনি আরও বলেন, স্বাধীনতাবিরোধীরা মানুষ পুড়িয়ে মেরেছে, রেলের বগিতে আগুন লাগিয়ে দিয়েছে, ধমের্র নামে মানুষ হত্যা করেছে। তাদের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। কোনোভাবেই তারা দেশের উন্নয়ন করতে দেবে না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সেই ষড়যন্ত্র কখনো সফল হতে দেবেন না। দেশের মানুষকে নিয়ে তাদেরকে প্রতিহত করা হবে। 

মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু যারা দেশের উন্নয়ন চায় না তারা সরকারের বিরোধীতা করবে এটাই স্বাভাবিক। তবে আমরা দেশের মানুষকে সঙ্গে নিয়ে উন্নয়ন করে যাবো। এ অনুষ্ঠান অবশ্যই দেশের উন্নয়ন যাত্রা আরও বাড়িয়ে দিলো। তবে যারা সরকারের উন্নয়নে খুশি নয় তারা এর সমালোচনা করবে। 

বিকেল ৪টা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শুরু হওয়া আয়োজনের পর্দা নামবে রাত সাড়ে ১১টায়।

অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। সংসদ সদস্য মমতাজ, ব্যান্ড শিল্পী জেমস, বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পী ছাড়াও প্রখ্যাত ব্যান্ডদল দলছুট, চিরকুট, সোলস গান পরিবেশন করবে। 

এরআগে দুপুর ২টা থেকে আর্মি স্টেডিয়ামের প্রবেশ ফটকগুলো খুলে দেওয়া হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানের বিরতিতে দেখানো হচ্ছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থার উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র অনুষ্ঠানস্থলে স্থাপিত বড় পর্দায়।  

অনুষ্ঠানটি বিটিভি ওয়ার্ল্ড ছাড়াও বেসরকারি টেলিভিশন দেশ টিভি সরাসরি সম্প্রচার করছে। 

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২,২০১৮
এসজে/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa