ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রধানমন্ত্রী হচ্ছেন বিদ্যা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
প্রধানমন্ত্রী হচ্ছেন বিদ্যা! বিদ্যা বালান

বিনোদন অঙ্গনে বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের শুরুটা হয়েছিলো ছোট পর্দা থেকে। ১৯৯৫ সালে ‘হাম পাঁচ’ সিরিয়ালে চশমা পরা লাজুক মেয়ে রাধিকার ভূমিকায় দেখা গেছে তাকে। এরপর ২০০৩ সালে বাংলা সিনেমা ‘ভালো থেকো’র মধ্য দিয়ে চলচ্চিত্র দুনিয়ায় পা রাখেন তিনি। ২০০৫ সালে ‘পরিণীতা’ ছবিতে অভিনয়ের মধ্য বলিউড অভিষেক হয় তার।

১৫ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন অসংখ্য ছবিতে। এর মধ্যে উল্লেখযোগ্য- ‘হে বেবি’, ‘লাগে রাহো মুন্না ভাই’, ‘কিসমাত কানেকশন’, ‘পা’, ‘ইশকিয়া’, ‘নো ওয়ান কিল জেসিকা’, ‘ববি জাসুস’, ‘কাহানি’, ‘কাহানি টু’ ও ‘ডার্টি পিকচার’র মতো ছবিগুলোতে।

সবশেষ ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘তুমহারি সুলু’ ছবিতে দেখা গেছে বলিউডের এই অভিনেত্রীকে। বক্স অফিসে ভালো ব্যবসা করেছে কমেডি ধাঁচের এই ছবিটি।  

এবার ভিন্নভাবে রূপালি পর্দায় হাজির হবেন ৩৯ বছর বয়সী এই অভিনেত্রী। ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে তাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজে মুখেই এ কথা স্বীকার করেছেন বিদ্যা।

ইন্দিরা গান্ধী ও বিদ্যা জানানজানা গেছে, ভারতীয় সংবাদিক-লেখিকা সাগরিকা ঘোষের ‘ইন্দিরা: ইন্ডিয়া’স মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’ উপন্যাসের স্বত্ত্ব কিনেছেন বিদ্যার স্বামী সিদ্ধার্থ রয় কাপুর। এই উপন্যাসের উপর ভিত্তি করেই গড়ে তোলা হবে ছবির চিত্রনাট্য।

বুধবার (১০ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সাগরিকা ঘোষ লিখেছেন, ‘এইমাত্র আমার ‘ইন্দিরা: ইন্ডিয়া’স মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’ বই অবলম্বনে সিনেমা তৈরি করার জন্য বিদ্যা বালান ও রয় কাপুর ফিল্মসের সঙ্গে স্বাক্ষর করলাম। ইন্দিরার চরিত্রটি বড় পর্দায় দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছি। ’  

এ প্রসঙ্গে বিদ্যা জানান, ইন্দিরা গান্ধীর চরিত্রটি তিনিই করছেন এটি ঠিক। তবে এটি ছবি হিসেবে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে না নেটদুনিয়ায় ওয়েবসিরিজ হিসেবে দেখানো হবে তা এখনও ঠিক হয়নি।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।