ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

সেন্সরের ছাড়পত্র পেলো ‘পদ্মাবতী’ তবে…

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
সেন্সরের ছাড়পত্র পেলো ‘পদ্মাবতী’ তবে… ‘পদ্মাবতী’ ছবির দৃশ্যে দীপিকা পাড়ুকোন

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে আসার কথা ছিলো ‘পদ্মাবতী’র। কিন্তু সেন্সর বোর্ডের আপত্তি থাকায় ছাড়পত্র পায়নি ছবিটি। এ কারনে নির্মাতারা ঘোষণা দিয়েছিলেন, ছাড়পত্র না পাওয়া পর্যন্ত বিশ্বের কোনও দেশেই মুক্তি দেওয়া হবে না এটি।

অবশেষে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে গেলো সঞ্জয়লীলা বানসালির ড্রিম প্রজেক্ট ‘পদ্মাবতী’। তবে পরিবর্তন করা হয়েছে এর নাম এবং কাঁচি চালানো হয়েছে ২৬টি দৃশ্যের ওপর।

সম্প্রতি এমনটাই তথ্য প্রকাশ করেছে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো।

প্রকাশিত ওই প্রতিবেদনে জানা যায়, বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) ‘পদ্মাবতী’ দেখেছেন সেন্সর বোর্ডের প্রধান প্রসূন যোশী, ইতিহাসবিদ অরবিন্দ সিং, চন্দ্রমণি সিং ও কে কে সিং। এরপর তারা ছবিটিকে ইউএ সার্টিফিকেট দিয়েছেন। তবে এর নাম পাল্টে রাখা হয়েছে ‘পদ্মাবত’। ১৬শ শতকের কবি মালিক মুহাম্মাদ জায়াসির লেখা একটি কাব্যের নাম এটি।

এছাড়া আরও কয়েকটি নির্দেশ দেওয়া হয়েছে ছবির নির্মাতাদের। যেখানে বলা হয়েছে, ‘ঘুমার’ গানে নাচ দেখানো যাবে না, শুধু গান হিসেবেই রাখতে হবে এটি। দ্বিতীয়ত, ছবির নীচে উল্লেখ করে দিতে হবে এটি কাল্পনিক ছবি এবং কোনও ঐতিহাসিক চরিত্রের সঙ্গে এর কোনও মিল নেই।

জানা গেছে- সেন্সর বোর্ডের সব নির্দেশনা মানতে রাজি হয়েছেন সঞ্জয়লীলা বানসালি। সবকিছু ঠিক থাকলে খুব শিগগিরই ঘোষণা করা হবে ‘পদ্মাবত’ মুক্তির নতুন তারিখ।

দীর্ঘ ৭০০ বছর আগের সময়ের চিত্তরের রানি পদ্মিনীর জীবন নিয়ে বিগ বাজেটের এই চলচ্চিত্রটি গত ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, গুজরাট, হরিয়ানাসহ বিভিন্ন রাজ্যে বিক্ষোভ করছে নানা ধর্মীয় সংগঠন। নানা জায়গায় বিক্ষোভে কণ্ঠ মিলিয়েছেন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নেতারাও। এমনকি ছবির প্রধান অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নাক কেটে ফেলার হুমকি পর্যন্ত দিয়েছিলেন কর্ণি সেনারা।  

বিক্ষোভকারীদের দাবি ছিলো, দিল্লির শাসক আলাউদ্দিন খিলজির আক্রমণ থেকে রক্ষা পেতে রাজপুত রানি পদ্মিনী ১৬ হাজার নারীকে নিয়ে চিতায় ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু ‘পদ্মাবতী’ সিনেমায় তার সে মর্যাদা ও আত্মত্যাগকে খাটো করা হয়েছে। খিলজির সঙ্গে পদ্মিনীর মুখোমুখি কখনও দেখা না হলেও চলচ্চিত্রের গল্পে তাদের মধ্যে একটি স্বপ্নদৃশ্য রাখা হয়েছে। আর এ নিয়েই ঘটছে নানা ধরনের তাণ্ডব।

‘পদ্মাবতী’তে প্রধান চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। এতে তার সহশিল্পী রণবীর সিং ও শহিদ কাপুর।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
বিএসকে

** ‘পদ্মাবতী’র শুটিং শুরু
** ‘পদ্মাবতী’র শুটিংয়ে ভাংচুর, বানসালিকে চপেটাঘাত
** পদ্মাবতী’তে ক্ষোভ আমলে নিতে কেন্দ্রে চিঠি যোগী সরকারের
** ‘পদ্মাবতী’ দেখতে মানা করছেন বিদ্যা! (ভিডিও)
** ‘পদ্মাবতীর’র জন্য ১৬০ কোটি রুপির বীমা!
** ‘পদ্মাবতী’কে ফিরিয়ে দিলো ভারতীয় সেন্সর, পেছালো মুক্তি
** ২৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘পদ্মাবতী’!
** ‘পদ্মাবতী’র নতুন রূপ, থ্রিডি
** রানী পদ্মাবতী হাজির…

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa