ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

১৭ বছর পর ‘মুখোশ’ ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
১৭ বছর পর ‘মুখোশ’ ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম  অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান-ছবি-বাংলানিউজ

ঢাকা: দীর্ঘ ১৭ বছরের বিরতির পর ‘মুখোশ’ ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম ‘ডিজিটাল ভালোবাসা’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে এই অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়। এর আগে প্রতিষ্ঠার দুই বছর পর ২০০০ সালের ঈদুল ফিতরে তাদের প্রথম ও একমাত্র সেলফ টাইটেলড অ্যালবাম বাজারে আসে।

ওই অ্যালবামের ‘বড় হবে’, ‘আয় ওড়না’, ‘ধূর ছাই’, এবং ‘অপেক্ষা’ সহ বেশ কয়েকটি গান শ্রোতাপ্রিয়তা পায়। কিন্তু এরপর ১৭ বছর 'মুখোশ' আর কোনো অ্যালবাম বাজারে নিয়ে আসেনি।

রোববার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে 'মুখোশ'র ড্রামস এবং ব্যান্ড লিডার রোজ বলেন, বন্ধুদের আড্ডা, হাসি আর গানের মধ্য দিয়েই ১৯৯৭ সালের শেষ দিকে জন্ম হয় মুখোশের। শুরু থেকেই আমাদের ইচ্ছে ছিলো সদস্যদের ব্যক্তি পরিচয় অন্তরালে রেখে নতুন কিছু একটা করার। এজন্য শুরুতে আমরা নিজেদের কিছু পোশাকি নাম ব্যবহার করেছিলাম। একইভাবে ব্যান্ডের নামও দিয়েছিলাম 'মুখোশ'।

রোজ বলেন, আমাদের প্রথম অ্যালবাম শ্রোতারা ভালোভাবেই নিয়েছিল। কিন্তু পরবর্তীতে পেশাগত কারণে ব্যান্ডের সদস্য ভোকাল ও গিটারের রাজু, কি বোর্ড ও ভোকাল বুলেট এবং ব্যাস ও ভোকাল মিন্টুসহ আমরা ছড়িয়ে-ছিটিয়ে যাই। কিন্তু আমাদের কারোরই সঙ্গীতের প্রতি ভালোবাসা কমে যায়নি। যে যেখানে পেরেছেন সেভাবেই সঙ্গীতচর্চা করেছেন। আর তাই আবারও সময় ও সুযোগ আসতেই আমাদের দ্বিতীয় অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হয়েছি। এ অ্যালবামের গানের মান নিয়ে আমরা অত্যন্ত সন্তুষ্ট। আশা করি সবার খুব ভালো লাগবে।

প্রধানত ব্লুজ, হার্ড রক এবং অল্টারনেট রক ধাঁচের গান নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। এতে ড্রামস এবং ব্যান্ড লিডার হিসেবে আছেন রোজ, ভোকাল এবং গিটারে রাজু এবং অতিথি বাদক হিসেবে আছেন সেলিম হায়দার, সাটন, বুলেট ও শাহিন।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এসআইজে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa