ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাবার স্মরণে গাইবেন তারা

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
বাবার স্মরণে গাইবেন তারা সামিনা চৌধুরী, ফাহমিদা নবী ও পঞ্চম

‘আমি সাতসাগর পাড়ি দিয়ে’, ‘সুরের ভুবনে আমি আজও পথচারী’, ‘আয়নাতে ওই মুখ দেখবে যখন’, ‘ও মেয়ের নাম দিবো কি’, ‘তুমি কখন এসে দাঁড়িয়ে আছো আমার অজান্তে’, ‘আমি তো আজ ভুলে গেছি সবই’- এমন অনেক কালজয়ী গান গেয়েছেন মাহমুদুন্নবী। বুধবার (২০ ডিসেম্বর) কিংবদন্তি এই সংগীতশিল্পীর প্রয়াণ দিবস।

বাবার পথ ধরে সুরের ভুবনে পথচারী হয়েছেন ফাহমিদা নবী, সামিনা চৌধুরী ও পঞ্চম। এবার বাবার স্মরণে একসঙ্গে টেলিভিশনে সরাসরি গাইবেন এই তিন উত্তরসূরি।

বাংলাভিশনের ‘মিউজিক ক্লাব’-এ থাকছে তাদের এই পরিবেশনা।

জানা গেছে, এ অনুষ্ঠানে ফাহমিদা, সামিনা ও পঞ্চম শুধু মাহমুদুন্নবীর গান গেয়ে শোনাবেন। পাশাপাশি বাবাকে নিয়ে স্মৃতিচারণ করবেন তিন ভাইবোন। দর্শকরা ফোন করে তাদের সঙ্গে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন।

অনুষ্ঠানটি স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে বুধবার (২০ ডিসেম্বর) রাত ১১টা ২৫ মিনিটে। ‘মিউজিক ক্লাব’ প্রযোজনা করছেন নাহিদ আহমেদ বিপ্লব।

১৯৯০ সালের ২০ ডিসেম্বর মৃত্যুবরণ করেন মাহমুদুন্নবী। ১৯৩৬ সালের ১৬ ডিসেম্বর বর্তমান ভারতের বর্ধমান জেলার কেতু গ্রামে তিনি জন্মেছিলেন। গান গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলেছিলেন গুণী এই শিল্পী।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।