ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করি না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করি না জিয়াউল ফারুক অপূর্ব/ ছবি:রাজীন চৌধুরী-বাংলানিউজ

ঢাকা: ছোট পর্দায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। ধারাবাহিকভাবে ভালো কাজ উপহার দিয়ে বারংবার দর্শক নন্দিত হয়েছেন। নাটক, টেলিছবি বা ধারাবাহিকে তিনি অনন্য। নির্মাতাদের কাছে তার চাহিদা এতোই বেশি, মাসে এমন কোনো দিন নেই যে শ্যুটিং করেন না! আর এই নিয়ে তার প্রতি পরিবারের অভিযোগও কম নয়!

একান্ত সাক্ষাতকারে বাংলানিউজকে অপূর্ব বলেন, বহু বছর ধরেই আমি শ্যুটিং নিয়ে প্রচুর ব্যস্ত। পরিবারকে একদম সময় দিতে পারি না।

আমার মা, স্ত্রী ও সন্তানের অভিযোগ আমাকে বাসায় পাওয়া যায় না। আমি সবসময় শ্যুটিং নিয়ে ব্যস্ত থাকি। বিশেষ কোনো প্রয়োজনে শ্যুটিংয়ের তারিখ স্থগিত করে সময় বের করতে হয়।

এমন জীবন কেমন লাগে? উত্তরে অপূর্ব বলেন, এখন এই জীবনই উপভোগ করি। কাজকে ভালোবাসি। বরং কখনও যদি শ্যুটিং না থাকে সে সময়টা অস্থির লাগে!

শীর্ষ অবস্থায় থেকেও তার মধ্যে কখনও অহঙ্কার লক্ষ্য করা যায়নি। তবে অনেকের ধারণা তিনি খুব মুডি। আসলেই কি আপনি এমন? অপূর্ব, একদমই না। আমি সবার সঙ্গে অনেক আন্তরিক। কারণ আমি মনে করি একজন মানুষের ব্যবহারটাই সব। আর অহঙ্কার জিনিসটা আমার একদম পছন্দ না। অনেকে হয়ত দূর থেকে আমাকে মুডি ভাবতে পারেন। কিন্তু তারা যখন আমার কাছে আসেন, আমার সঙ্গে কথা বলেন, তখন তাদের ধরণা পাল্টে যায়। জিয়াউল ফারুক অপূর্ব/ ছবি:রাজীন চৌধুরী-বাংলানিউজপরিচ্ছন্ন ও প্রাণবন্ত অভিনয় দিয়ে পর্দায় নিজের অবস্থান শক্ত করেছেন। তবে তিনি কখনও কোনো অভিনেতার সঙ্গে প্রতিযোগিতা করেন না। তার ভাষ্যে, যারা কাজ নিয়ে প্রতিযোগিতা করেন, তারা অনেক মানসিক চাপে থাকেন। কিন্তু সে জায়গা থেকে আমি একেবারে মুক্ত। কারণ কখনও কারো সঙ্গে প্রতিযোগিতা করি না। কাউকে আমার প্রতিদ্বন্দ্বীও মনে করি না। সবাই আমার সহকর্মী অথবা বন্ধু।

এ বছর সবচেয়ে আলোচিত নাটক ‘বড় ছেলে’। সম্প্রতি নাটকটি অনলাইনে ১ কোটি ২৭ লাখ ভিউ (দর্শন) পার করেছে। এই সাফল্যকে কীভাবে দেখেন? অপূর্ব বলেন, এখনও যে ভালো নাটকের দর্শক আছেন, এটা তারই প্রমাণ। ভালো কাজ মানুষ দেখেন। আর দর্শকের এতো ভালোবাসা পেয়ে আমি অভিভূত। এখন অনেক অভিনেতা অনলাইনের জন্য নিয়মিত কাজ করছেন। কিন্তু অনলাইন বেজ প্রডাকশনগুলোতে অপূর্বকে খুব কম দেখা যায়। টিভিকে ঘিরেই তার ব্যস্ততা বেশি। তাহলে কী অনলাইনের প্রতি অপূর্বের আগ্রহ কম? জবাবে বলেন, সেটি একদমই না। অনলাইনেও এখন ভালো ভালো কাজ হচ্ছে। তবে আমি ‘টিভি’র কাজ নিয়ে খুব ব্যস্ত থাকি। তাই প্রচুর অফার পেলেও অনলাইনের জন্য খুব একটা সময় বের করতে পারি না। তাই করা হয় না।

জিয়াউল ফারুক অপূর্ব/ ছবি:রাজীন চৌধুরী-বাংলানিউজ‘গ্যাংস্টার রিটার্নস’ অপূর্বের প্রথম এবং একমাত্র সিনেমা। এরপর তার আর নতুন কোনো সিনেমার খবর নেই। তবে ভালো গল্প ও মন মতো পরিচালক পেলে আবারও সুদর্শন এই অভিনেতাকে বড় পর্দায় দেখা যাবে বলে মত দেন।  

বাংলাদেশ সময়: ০৯১১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৭
জেআইএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।