ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

বিনোদন

রাজাকার চরিত্রে নিশো

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
রাজাকার চরিত্রে নিশো ‘সমর্পণ’ নাটকের দৃশ্যে আফরান নিশো ও নাদিয়া খানম

১৯৭১ সালের একটি গ্রামের কথা। এখানকার সবাই জেনে গেছে, দেশে যুদ্ধ শুরু হয়েছে। চারদিকে যুদ্ধের খবর শুনে সবাই উদ্বিগ্ন। তবে ফোরকান সবাইকে আশস্ত করেন, তাদের গ্রামে মিলিটারি ঢুকবে না। ঢুকলেও কারো কোনো ক্ষতি হবে না।

এর মধ্যে হানাদার বাহিনী চলে আসে গ্রামে। তারা স্কুল মাঠে ক্যাম্প করে।

সেখানে ফোরকান আগেভাগে গিয়ে তাদের সঙ্গে সখ্য গড়ে তোলে। আশেপাশের এলাকার মুক্তিযোদ্ধাদের খোঁজখবর দেওয়ার সঙ্গে পাকিস্তানিদের খুশি করতে মেয়েদের জোর করে ক্যাম্পে পাঠানো তার রোজকার কাজ হয়ে দাঁড়ায়।

‘সমর্পণ’ নাটকের দৃশ্যে আফরান নিশোসবকিছুই জানে ফোরকানের স্ত্রী শিউলী। এর মধ্যে এক রাতে শিউলীর বয়সী কুসুম এসে তাদের বাড়িতে আশ্রয় চায়। শিউলী কিছু বুঝে উঠতে না পেরে লুকিয়ে রাখে তাকে। কিন্তু মাঝরাতে কুসুমের কান্নার শব্দে টের পেয়ে যায় ফোরকান। তারপর কুসুমকে মিলিটারি ক্যাম্পে তুলে দেয় সে।

‘সমর্পণ’ নাটকের দৃশ্যে নাদিয়া খানম

গল্পটি ‘সমর্পণ’ নাটকের। এতে ফোরকান চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। জনপ্রিয় এই অভিনেতাকে পাওয়া যাবে রাজাকারের ভূমিকায়।

ফোরকানের স্ত্রীর চরিত্রে কাজ করেছেন নাদিয়া খানম। কুসুম হিসেবে আছেন রিমি করিম। তারা দু’জনই এ প্রজন্মের অভিনেত্রী।  

‘সমর্পণ’ লিখেছেন মনসুর রহমান চঞ্চল, পরিচালনা করেছেন কৌশিক শংকর দাশ। বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে নাটকটি।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa