ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাফা কবিরের ‘অভিমান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
সাফা কবিরের ‘অভিমান’ অভিনেত্রী সাফা

একাত্তরের একটি চিঠি ফেরত আসে প্রেরকের ঠিকানায়। বহু বছর সে চিঠিটি সংরক্ষিত থাকে বইয়ের ভেতর। একদিন পুরনো বইয়ের ভেতর থেকে সেই চিঠিটি আবিষ্কার করেন সুচিত্রা। তিনি জানতে পারেন এটি তার দাদাকে লেখা দাদির চিঠি।

চিঠিতে উল্লেখিত ঠিকানায় তার দাদা না থাকায় একাত্তরের যুদ্ধের সময় তা ফেরত আসে। তার দাদা তখন মহান মুক্তিযুদ্ধে অংশ নিতে ঘর ত্যাগ করেন।

কিন্তু চিঠি ফেরত আসায় জেবুন্নেসা তার স্বামীর ওপর অভিমান করেন।  

এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘অভিমান’। পরিচালনা করেছেন আবুল হায়াত মাহমুদ। অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী সাফা কবির। সম্প্রতি নাটকটির শুটিং শেষ হয়েছে। আগামী ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে চ্যানেল আইতে নাটকটি সম্প্রচারিত হবে।

আবুল হায়াত মাহমুদ বাংলানিউজকে বলেন, আমি অনেকগুলো মুক্তিযুদ্ধভিত্তিক নাটক নির্মাণ করেছি। ‘অভিমান’ এরমধ্যে অন্যতম। মুক্তিযুদ্ধ নিয়ে কাজ করতে আমার সবসময় ভালো লাগে। এই নাটকটি দর্শকের হৃদয় স্পর্শ করবে।

৮ ও ৯ ডিসেম্বর উত্তরা ও গাজীপুরে ‘অভিমান’র শুটিং হয়েছে। নাটকটি রচনা করেছেন মাসুম শাহরীয়ার। এতে আরও অভিনয় করেছেন দিলারা জামান, ওয়াসেক পৃথু, সাহিদুল্লাহ সবুজ, শেখ মাহবুব, জান্নাতি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
জেআইএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।