ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ফেলুদা’র পর আসছে ‘প্রফেসর শঙ্কু’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
‘ফেলুদা’র পর আসছে ‘প্রফেসর শঙ্কু’ সত্যজিৎ ও তার ‘প্রফেসর শঙ্কু’ বইয়ের প্রচ্ছদ

বিশ্ববিখ্যাত চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের অনবদ্য সৃষ্টি ফেলুদা। বইয়ের পাতা থেকে বড় পর্দায় চরিত্রটি পেয়েছে তুমুল জনপ্রিয়তা। এবার পর্দায় হাজির হতে যাচ্ছে সত্যজিতের জনপ্রিয় আরেকটি চরিত্র ‘প্রফেসর শঙ্কু’। পরিচালনায় সত্যজিৎ পুত্র সন্দীপ রায়।

তিনি জানান, প্রফেসর শঙ্কু তার স্বপ্নের প্রজেক্ট। তবে এতোদিন তা বাস্তবে রূপ দিতে পারেননি।

বাস্তবায়নের সুযোগকে অনেক বড় পাওয়া মনে করছেন। সময় ও যত্ন নিয়ে চরিত্রটি পর্দায় রূপায়ন করতে চান।

‘প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো’র গল্প সত্যজিতের ‘নকুড়বাবু ও এল ডোরাডো’ থেকে নেওয়া। এতে প্রফেসর ত্রিলোকেশ্বর শঙ্কু’র চরিত্রে অভিনয় করবেন শক্তিমান অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায় ও নকুড়বাবুর চরিত্রে শুভাশিস মুখোপাধ্যায়। আসছে বছরের শুরুতে কলকাতায় এর শ্যুটিং শুরু হবে। আগস্টে ইউনিট উড়াল দেবে ইউরোপ ও ব্রাজিলে। থাকবে জার্মান, ব্রাজিলিয়ান, ব্রিটিশ’স বেশকিছু বিদেশি চরিত্র।

সায়েন্স ফিকশন ধর্মী এই ছবিতে প্রচুর ভিএফএক্স কাজ রয়েছে। পরিচালক সে জাগায় একটুও ছাড় দিতে চান না। সে কারণে কলকাতার পাশাপাশি মু্ম্বই ও চেন্নাইতেও ছবির কাজ করবেন। শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত ছবিটির মুক্তির সময়ের ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
জেআইএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।