[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

জন্মদিনে হুমায়ুনকে নিয়ে ডুডল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১২ ১১:৫৬:০১ পিএম
হুমায়ুন আহমেদকে নিয়ে ডুডল

হুমায়ুন আহমেদকে নিয়ে ডুডল

আজ (১৩ নভেম্বর) গুগল করেছেন? তারিখটি মাথায় থাকলে বুঝতে অসুবিধা হবে না যে, এটি ওয়ান অ্যান্ড অনলি হুমায়ুন আহমেদের জন্মদিন। প্রিয় লেখক চেয়ারে বসে আছেন,  ওপর দিকে তার মুখোমুখি হলুদ পাঞ্জাবি পরিহিত হিমু, চারদিকে সবুজের সমারোহ— এমন লগো দিয়ে নন্দিত লেখকের জন্মদিনে ডুডল তৈরি করলো সার্চ ইঞ্জিন গুগল।

বিশেষ দিবসে ও বিশিষ্ট ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানাতে গুগল তাদের হোমপেজে প্রাসঙ্গিক লোগো তৈরি করে থাকে। এরই ধারাবাহিকতায় এবার বেছে নেওয়া  হলো হুমায়ুনকে। 

উপন্যাস, ছোটগল্প, নাটক, চলচ্চিত্র ও গান— প্রতিটি ক্ষেত্রেই তার সফলতা আকাশচুম্বী। বেঁচে থাকতে ছিলেন নাম্বার ওয়ান। মৃত্যুর পরও তার আসন টলাতে পারেনি কেউ। হুমায়ুন এখনও একটি ট্রেন্ড বা ক্রেজ।

হুমায়ুনের জন্মদিন উপলক্ষে নানা আয়োজন চলছে। তার সৃষ্টি নিয়ে এখনও আগ্রহী সব শ্রেনির দর্শক-পাঠক। নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুরে জন্ম নেওয়া কাজল নামের সেই ছেলেটি এখন বিশ্বখ্যাত এক নাম ও বিস্ময়। দেশ-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে আছে তার অগণিত ভক্ত।

হুমায়ূন আহমেদ একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কারসহ দেশে-বিদেশে বিভিন্ন পদক ও সম্মাননা পেয়েছেন। তিনি কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই নিউইয়র্কে পরলোক গমন করেন। দেহাবসান হলেও হুমায়ুন বেঁচে আছেন বাংলার সহজ-সরল মানুষের মন ও প্রকৃতির মাঝে। 

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এসও 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache