[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

মাটির সুরে মেতেছেন শেকড় সন্ধানী গানপ্রেমীরা

শরিফুল ইসলাম জুয়েল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১১-১০ ৮:৪৩:৪৪ এএম
মাটির সুরে মেতেছেন শেকড় সন্ধানী গানপ্রেমীরা/ছবি: রাজীন চৌধুরী

মাটির সুরে মেতেছেন শেকড় সন্ধানী গানপ্রেমীরা/ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: দেশি-বিদেশি লোকসংগীত শিল্পীদের পরিবেশনায় জমে উঠেছে মেরিল নিবেদিত ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট, আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৭।

উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার (১০ নভেম্বর) আর্মি স্টেডিয়ামে মাটির সুরে মেতেছেন শেকড় সন্ধানী গানপ্রেমীরা।

এদিন সন্ধ্যায় উৎসবের শুরুতে বাংলার শেকড়ে ছড়িয়ে থাকা গান পরিবেশন করে দর্শকদের মাতিয়ে তোলেন বাংলাদেশের লোকসংগীত ব্যান্ড বাউলা’র শিল্পীরা। এসময় স্টেডিয়ামের দর্শকসারিতে ছোট ছোট দলে বিভক্ত হয়ে নেচে গেয়ে এসব শিল্পীদের উৎসাহ যোগান দর্শকরা।

এ প্রতিবেদন লেখার সময় মঞ্চে গান পরিবেশন করছেন লোকসংগীত শিল্পী আরিফ দেওয়ান। 

এছাড়াও এদিন বাংলাদেশের শাহজাহান মুন্সি, নেপালের কুটুম্বা, পাকিস্তানের মিকাল হাসান ব্যান্ড এবং ভারতের খ্যাতনামা দুই বোন নুরান সিস্টার্স গান পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করবেন।

জানা গেছে, এবছর আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে বাংলাদেশসহ ৮টি দেশের প্রায় ১৪০ জন লোকসংগীত শিল্পী অংশগ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) থেকে শুরু হওয়া নিজেকে চেনার অনন্য এই উৎসবে দর্শকরা উপভোগ করছেন বিশ্বের সেরা লোকসংগীত শিল্পীদের পরিবেশনায় শেকড় সন্ধানী গানগুলো।

উৎসবের তৃতীয় এবং শেষ দিন শনিবার (১১ নভেম্বর) বাংলাদেশের শাহ আলম সরকার ও আলেয়া বেগম, শাহনাজ বেলী, ইরানের রাস্তাক, ভারতের বাসুদেব দাস বাউল এবং মালীর তিনারিওয়েন গান পরিবেশন করবেন।

দেশজুড়ে সাড়া জাগানো এসব গান নিয়ে গত দু’বারের সাফল্যের ধারা অব্যাহত রাখতেই তৃতীয়বারের মতো সান কমিউনিকেশনস এ উৎসবের আয়োজন করেন। সুরের কাছে সমর্পিত সংগীতপ্রেমীদের আগমনে এবারের আয়োজনও সফল হবে এমনটাই আশা করছেন আয়োজক কমিটি।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
এসআইজে/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache