ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘প্রথম নারী প্রযোজক’ মালতী দে আর নেই 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
‘প্রথম নারী প্রযোজক’ মালতী দে আর নেই  মালতী দে, ছবি: সংগৃহীত

দেশীয় চলচ্চিত্রের ‘প্রথম নারী প্রযোজক’ হিসেবে খ্যাত মালতী দে (৮৬) আর নেই। ৯ নভেম্বর সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।  

দীর্ঘদিন ধরে ডায়াবেটিক সমস্যায় ভুগছিলেন মালতী দে। মস্তিস্কে রক্তক্ষরণের কারণে মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হলেও শেষরক্ষা হয়নি।

রাতেই অন্ত্যেস্টিক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানান মালতী দের ছেলে ও নির্মাতা উত্তম আকাশ। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এফডিসিতে। মালতী দে দুই ছেলে, পাঁচ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  

মালতী দে প্রযোজনার পাশাপাশি অভিনয় করেছিলেন বিশিষ্ট নির্মাতাদের ছবিতে। এই তালিকায় আছেন ঋত্বিক ঘটক, জহির রায়হান, খান আতাউর রহমান প্রমুখ। তার অভিনীত ছবির মধ্যে রয়েছে ‘সুখ-দুঃখ’, ‘জোয়ার ভাটা’, ‘আপন পর’, ‘তিতাস একটি নদীর নাম’ প্রভৃতি।

ছেলে উত্তম আকাশ ও শিল্পী রুনা লায়লার সঙ্গে মালতী দে, ছবি: সংগৃহীতউত্তম চিত্রকথার প্রযোজক হিসেবে মালতী দে ছিলেন সফল। ইন্ডাস্ট্রিতে তিনি ‌'দিদি' হিসেবে খ্যাত ছিলেন।  তার প্রযোজিত ছবির মধ্যে রয়েছে ‘ঘাত-প্রতিঘাত’, ‘মুক্তির সংগ্রাম’, ‘আখেরি হামলা’, ‘রঙিন রংবাজ’, ‘দুষ্টু ছেলে মিষ্টি মেয়ে’, ‘তুই যদি আমার’ প্রভৃতি।  

জনপ্রিয় অভিনেতা ওমর সানি জানান, মালতী দে ছিলেন তার আরেক মা। তাকে মা বলেই সম্বোধন করতেন। ১৭ বছর আগে নিজের মায়ের মৃত্যুর পর মালতী দে তাকে মাতৃত্বের ছায়া দিয়েছেন, তার ক্যারিয়ার প্রতিষ্ঠায় ভূমিকা রেখেছেন। এমন মানুষের মৃত্যুতে শোকের সাগরে ভাসছেন সানি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।