ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মনে পড়ে তাদের কথা?

সোমেশ্বর অলি, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
মনে পড়ে তাদের কথা? কাজী শাহীর হুদা রুমী, ফারহানা মিলি, আরেফ সৈয়দ ও নূর ইমরান মিঠু (ছবি: সংগৃহীত)

একটি মাত্র চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন, পরে আর বড়পর্দায় পাওয়া যায়নি, রাখেননি কাজের ধারাবাহিকতা— ইন্ডাস্ট্রিতে এমন শিল্পীর সংখ্যা হাতেগোনা।

অভিনয় দিয়ে মানুষের হৃদয় জয় করা এই শিল্পীদের চলচ্চিত্রের স্বার্থে আরও ছবিতে ব্যবহার করা গেলে ভালো হতো, এ নিয়ে হয়তো অনেকে আফসোসও করেন— এমনই কয়েকজন শিল্পীর খবর থাকছে আজকের প্রতিবেদনে।  

কাজী শাহীর হুদা রুমী 
২০১৩ সালে মুক্তি পাওয়া মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’ ছবিতে চেয়ারম্যানের ভূমিকায় অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন কাজী শাহীর হুদা রুমী।

বলতে গেলে রাতারাতি তারকাখ্যাতি পান তিনি। কিন্তু পেশা হিসেবে অভিনয়কে বেছে না নেওয়ায় নিয়মিত কাজ করছেন না তিনি। এর মধ্যে কিছু টিভসোসিতেও দেখা গেছে এই সুঅভিনেতাকে। ‘বন্ধুত্ব’ শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য ছবিতে রুমী অভিনয় করেছিলেন হাসান ইমামের সঙ্গে। এটিও প্রশংসিত হয়েছিলো।  

‘টেলিভিশন’ রুমীর একমাত্র ছবি নয়। ২০০৯ সালে ফারুকীর আরেক ছবি ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’-এও ছিলেন তিনি। এ ছাড়া রুমী আরেকটি চলচ্চিত্রে কাজ করলেও সেটির মুক্তি অনিশ্চিত। ২০০৭-০৮ সালের সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘নমুনা’য় অভিনয় করেছিলেন তিনি। ‘আহা’র নির্মাতা এনামুল করিম নির্ঝরের দ্বিতীয় নির্মাণ ‘নমুনা’ কবে আলোর মুখ দেখবে কেউ জানেন না।  

ফারহানা মিলি
ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ফারহানা মিলি একটি মাত্র ছবিতে অভিনয় করেছিলেন, বাকিটা ইতিহাস। এর নাম ‘মনপুরা’। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি ইতিহাস গড়েছিলো। এতো সফলতার পরও পরী চরিত্রের মিলি আট বছরেও হাতে নেননি নতুন কোনো ছবি। টেলিভিশন নাটকে নিয়মিত অভিনয় করছেন তিনি। আবার কবে তাকে চলচ্চিত্রে দেখা যাবে কে জানে!

নূর ইমরান মিঠু
নূর ইমরান মিঠু মিডিয়ায় আসেন মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে, তার সহকারি হিসেবে। ফারুকীর ‘পিঁপড়াবিদ্যা’র প্রধান চরিত্রে অভিনয়ের মাধ্যমে রূপালি পর্দায় তার অভিষেক। নির্মাণে আগ্রহী মিঠুকে চলচ্চিত্রে অভিনয়ে আর পাওয়া যায়নি। এখন অবশ্য তিনি একটি ছবি তৈরি শুরু করেছেন। ‘কমলা রকেট’ নামের ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করছেন মোশাররফ করিম ও তৌকির আহমেদ। ছবিতে আরও থাকছেন জয়রাজ, সামিয়া সাঈদ, ডমিনিক গোমেজ, সেঁওতি প্রমুখ। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য লিখেছেন শাহাদুজ্জামান ও মিঠু।  

আরেফ সৈয়দ
মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’-এর অনিল চরিত্রে আরেফ সৈয়দকে এখন পর্যন্ত একটি ছবিতেই দেখা গেছে। তবে মার্কিন এক নির্মাতার একটি ছবিতে (কার্স অব কোহিনূর) তার অভিনয়ের কথা শোনা গিয়েছিলো। আরেফ সৈয়দ মঞ্চে কাজ করছেন।

ফজলুল হক
প্রয়াত তারেক মাসুদের ‘রানওয়ে’র রুহুল চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন ফজলুল হক। তিনি পেশাদার অভিনেতা নন। এ কারণেই কি-না এই শিল্পীকেও আর পাওয়া যায়নি কোনো চলচ্চিত্রে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।