ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৯৯ জনই ভালো বলছেন: নিরব

সোমেশ্বর অলি, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৭
৯৯ জনই ভালো বলছেন: নিরব নিরব, ছবি: রাজীন চৌধুরী

‘ভোলা তো যায় না তারে’ ছবির পর ৩ নভেম্বর মুক্তি পেলো ‘গেইম রিটার্নস’। আঁড়াই বছরে মাত্র দুটি ছবির মুক্তি নিয়ে সন্তুষ্ট জনপ্রিয় মডেল-চিত্রনায়ক নিরব। কেমন হলো সবশেষ ছবিটি? ‘গেইম রিটার্নস’ নিয়ে বাংলানিউজের সঙ্গে আড্ডা দিয়েছেন তিনি। পড়ুন নিরবের সাক্ষাৎকার— 

বাংলানিউজ: কেমন চলছে ‘গেইম রিটার্নস’?
নিরব হোসাইন:
ঢাকার অধিকাংশ প্রেক্ষাগৃহে আমি ও ছবির কলাকুশলীরা ঘুরছি, দর্শকদের প্রতিক্রিয়া শুনছি। ভালো লাগছে এই কারণে যে, দর্শক শেষ পর্যন্ত মনযোগ দিয়ে ছবিটি দেখছেন।

গল্প তাদের ধরে রাখছে, তারা এর সঙ্গে সম্পৃক্ত হতে পারছেন। ছবির অ্যাকশন দৃশ্য, সংলাপ ও গান— সবই উপভোগ্য হয়েছে। ইউটিউবের কল্যাণে গানগুলোর সঙ্গে পরিচিত হওয়ার কারণে হলে দর্শকরা আরও আনন্দ পেয়েছেন, গানের সঙ্গে গলা মিলিয়েছেন। অনেক সিকোয়েন্সের ক্ষেত্রে তারা হাততালি না দিলেও পারতেন, কিন্তু জোশের কারণে হাততালিটাও দিচ্ছেন। এমন কয়েকজনকে পেয়েছি যারা দু’বার ছবিটি দেখেছেন। তারা খেটে খাওয়া মানুষ, গাড়ির  গ্যারেজে কাজ করেন।

বাংলানিউজ: এখন পর্যন্ত সেরা কমপ্লিমেন্ট কি?
নিরব:
কনট্যাক্ট কিলার মায়ার চরিত্রে অভিনয় করেছি আমি। ছবিটিতে ভিলেন হিসেবে আছেন মিশা (সওদাগর) ভাই। তিনি আমাকে বলেছিলেন, ‘ছোট তুই হাসবি না’। আমি তার কথায় যুক্তি খুঁজে পেয়েছি, সেভাবেই কাজ করেছি। অনেকে বলছেন, ছবিতে আমার ভয়েস বেশ সুন্দর লাগছে। আমারও তেমনটি মনে হয়েছে।  

ছবি: বাংলানিউজবাংলানিউজ: কেউ কেউ বলছেন ‘গেইম রিটার্নস’ আপনার ক্যারিয়ারে অন্যতম সেরা ছবি? আপনার কী মনে হয়?
নিরব:
আমারও তাই মনে হয়। আমি সেটা ফিল করছি। এ কারণেই ছবিটি দর্শকের কাছে পৌঁছে দেওয়ার জন্য দিনরাত খাটছি। আমার অর্জন বলতে, যারা দেখছেন, একশো জনের মধ্যে ৯৯ জনই ভালো বলছেন। যারা নেতিবাচক মন্তব্য করছেন তাদের প্রতি আমার কোনো ক্ষোভ নেই। কারণ আমি জানি, কোনোদিনই তারা আমাকে অভিনেতা হিসেবে গ্রহণ করতে পারবেন না। আমি যদি বিশ্বের সেরা নির্মাতার ছবিতে কাজ করি, তাও না…

বাংলানিউজ: ছবিটিতে বেশ কিছু অসঙ্গতি ধরা পড়েছে…
নিরব:
এই ছবির বাজেট এক কোটি কিছু বেশি। আর্টিস্ট পেমেন্ট বাদ দিলে কতো টাকা থাকে? অ্যাকশন দৃশ্যগুলোতে প্রচুর টাকা খরচ। বোম্বে থেকে কালার কারেকশন করিয়েছিলাম, কিন্তু এখানকার হলে সেটির সুফল খুব একটা পাইনি। এ অবস্থায় আমি বলতে চাই, কিছু অসঙ্গতি নিয়েও এটি একটি সুনির্মিত ছবি। যেমন বলা হচ্ছে, ছবিতে মিস ফায়ার বেশি দেখানো হয়েছে। এটি আমারও চোখে লেগেছে। কিছু জায়গা খাপছাড়া মনে হচ্ছে, এগুলো স্বীকার করতে অসুবিধা নেই।  

বাংলানিউজ: ছবিতে আপনার নায়িকা দু’জন। তমা মির্জা আর লাবণ্য লি কেমন করেছেন?
নিরব:
তমা গুণী অভিনেত্রী। ছবিতে তার অভিনয় দর্শক বেশ পছন্দ করেছেন। তমা পর্দায় যতোক্ষণ ছিলেন, ছবির প্রাণ হয়েই ছিলেন। অন্যদিকে লাবণ্যর গ্ল্যামারাস উপস্থিতি অনেকের ভালো লেগেছে। প্রথম ছবি হিসেবে তিনিও বেশ ভালো করেছেন।  

বাংলানিউজ: নির্মাতা রয়েল খান সম্পর্কে বলুন।
নিরব:
ওর সঙ্গে কাজের অভিজ্ঞতা বেশ পুরনো। রয়েলের প্রথম ছবি ‘শত্রু তুমি বন্ধু তুমি’, তারপর ‘গেইম’-এ অভিনয় করেছিলাম। ভবিষ্যতে আরও সুন্দর সুন্দর কাজ করবো আমরা।  

বাংলানিউজ: আপনার তো অনেক ছবি মুক্তি পেয়েছে। সুপারহিট ছবি উপহার দিতে পারছেন না কেন?
নিরব:
আমার মুক্তিপ্রাপ্ত ছবির সংখ্যা ২৩টি। এর মধ্যে হিট-সুপারহিট ছবিও আছে। ‘মন যেখানে হৃদয় সেখানে’, ‘সাহেব নামে গোলাম’, ‘মনে বড় কষ্ট’ ছবিগুলো ব্যবসাসফল। অন্যদিকে প্রশংসনীয় অনেক ছবিই করেছি আমি। ‘গুরুভাই’ ছবিটির কথা বলতে পারি। কেউ কেউ বলছেন ‘গুরুভাই’-এর পর ‘গেইম রিটার্নস’-এ আমি সর্বোচ্চ ভালো করেছি। পুরো ইন্ডাস্ট্রির কথা বিবেচনা করলে, অন্য অনেকের চেয়ে আমার সুপারহিট ছবি খুব বেশি কি কম?

নিরব ও তমা, ছবি: বাংলানিউজবাংলানিউজ: হলিউড ছবি ‘জন উইক’-এর সঙ্গে ‘গেইম রিটার্নস’-এর বেশ সাদৃশ্য রয়েছে বলে অভিযোগ উঠেছে।
নিরব:
দুই ছবিতে নায়কের পেশায় মিল রয়েছে। এ ছাড়া তেমন কিছু মেলে না। পেশাদার খুনির চরিত্র নিয়ে তো অনেক ছবিই হয়েছে, হচ্ছে এবং হবে…

বাংলানিউজ: অনেকে বলেন, আপনার যতো ছবির মহরত হয়, ততোগুলোর শুটিং হয় না। বা শুটিং হলেও রিলিজ পায় না। সবশেষ উদাহরণ ‘আমি শুধু তোর হবো’। এর ব্যাখ্যা কী দেবেন?
নিরব:
এটি একদমই ভুল কথা। এরকম কালেভদ্রে ঘটে, সবার ক্ষেত্রেই ঘটে। আমি হিসেব মিলিয়ে দিচ্ছি। ‘অন্তরে অন্তরে’ রিমেকের শুটিং শুরু করেছিলাম, শেষ করা হয়নি। ‘গুলবাহার’ নামের একটি ছবির ঘোষণা এসেছিলো, হয়নি। আর ‘আমি শুধু তোর হবো’র কাজও শুরু হয়েছিলো…। এই তো।

বাংলানিউজ: কন্যা সন্তানের বাবা হয়েছেন। সংসার জীবন কেমন চলছে?
নিরব:
ফাটাফাটি। আমার মেয়ের বয়স পাঁচ মাস। অবাক করা বিষয়, ওর দাঁত উঠতে শুরু করেছে। দু’দিন হলো ‘আব্বা’ ডাকতে পারছে। আর ‘আম্মা’, ‘আম্মা’ তো আরও দু’ মাস আগেই থেকেই বলছে। খুব দ্রুত বেড়ে উঠছে মেয়েটা…

* ‘গেইম রিটার্নস’-এর ট্রেলার: 

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।