ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘হালদা’য় দুই মিনিট (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৭
‘হালদা’য় দুই মিনিট (ভিডিও) ‘হালদা’র দৃশ্যে মোশাররফ করিম ও তিশা

অভিনেতা হিসেবে তৌকীর আহমেদ সমাদৃত। চলচ্চিত্র নির্মাণেও নিজের জাত চিনিয়েছেন। ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’ ও ‘অজ্ঞাতনামা’র পর  তৌকীরের নতুন ছবি ‘হালদা’র প্রতি আগ্রহ তৈরি হয়েছে সবার। ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে এটি। 

টিজার ও গানের পর ৫ নভেম্বর অভি কথাচিত্র তথা টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে ‘হালদা’র প্রথম ট্রেলার। দুই মিনিট চার সেকেন্ড ব্যাপ্তির ট্রেলারে তুলে ধরা হয়েছে লোকায়ত ও নদীমাতৃক বাংলার চিত্র।

এশিয়ার একমাত্র বৃহৎ প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী। এর চারপাশে গড়ে ওঠা ভারি শিল্পপ্রতিষ্ঠান থেকে নির্গত ধোঁয়া ও বর্জ্য পদার্থ, চারপাশের জমির কীটনাশকসহ নানা কারণে হুমকির মুখে পড়েছে নদীটি। এই নদীর দিকে সকলের মনযোগ আকর্ষণ ও সচেতনতা সৃষ্টির জন্য অনেক দিন ধরেই নানামুখী সামাজিক আন্দোলন ও মানববন্ধন হয়ে আসছে। হালদা নদী রক্ষার এই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেই তৌকীর ছবিটি তৈরি করেছেন।

আজাদ বুলবুলের গল্পে হালদা নদীর নামে ছবিটির নামকরণ করা হয়েছে। এটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও তৈরি করেছেন তৌকীর।  

‘হালদা’য় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ।

* ‘হালদা’র ট্রেলার: 

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৭
এসও  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।