ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সময় এখন সিক্যুয়েল ছবির

সোমেশ্বর অলি, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৭
সময় এখন সিক্যুয়েল ছবির ‘বসগিরি টু’, ‘পোড়ামন টু’, ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’ ও ‘গেইম রিটার্নস’ ছবির শিল্পীরা

হলিউড-বলিউড-টালিউডের মতো ঢালিউডেও শুরু হয়েছে সিক্যুয়েল ছবির চল। চমক তৈরি করতে কিংবা দর্শক চাহিদার কথা বিবেচনা করেই হোক, কিছু ছবি ঘোষণায় আটকে যায়। তারপরও একের পর এক তৈরি হচ্ছে, মুক্তি পাচ্ছে সিক্যুয়েল ছবি। নতুন করে ঘোষণাও দেওয়া কয়েকটি সিক্যুয়েল ছবির। 

কয়েক বছরে মুক্তিপ্রাপ্ত সিক্যুয়েল ছবির মধ্যে রয়েছে অনন্ত জলিলের ‘মোস্ট ওয়েলকাম টু’, মাহিয়া মাহির ‘অগ্নি টু’, শাকিব খান ও জয়া আহসানের ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনি টু’। এরই ধারাবাহিকতায় শুক্রবার (২ নভেম্বর) মুক্তি পেলো আরেক সিক্যুয়েল ছবি ‘গেইম রিটার্নস’।

এতে জুটি বেঁধেছেন নিরব ও তমা মির্জা।  

সম্প্রতি কয়েকটি ছবির সিক্যুয়েলের ঘোষণা দেওয়া হয়েছে। এর মধ্যে অন্যতম ‘ঢাকা অ্যাটাক’। আরিফিন শুভ ও মাহি জুটির এই ছবির সিক্যুয়েল ‘ঢাকা অ্যাটাক একস্ট্রিম’ আসবে ২০১৯ সালে। নির্মাতা দীপংকর দীপন এমনটিই জানিয়েছেন। ছবিটিতে আরিফিন শুভ অভিনয় করতে পারেন। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

‘শশুরবাড়ী জিন্দাবাদ টু’ বানাবেন দেবাশীষ বিশ্বাস১৬ বছর আগে মুক্তি পেয়েছিলো ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমাটি। তাতে অভিনয় করেছিলেন শাবনূর ও রিয়াজ। সম্প্রতি এই ছবির সিক্যুয়েল নির্মাণের ঘোষণা দেন পরিচালক দেবাশীষ বিশ্বাস। কে থাকছেন ‘শ্বশুরবাড়ী জিন্দাবাদ টু’ ছবিতে এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা।  

২০১৩ সালের হিট ছবি ‘পোড়ামন’-এর সিক্যুয়েল ‘পোড়ামন টু’-এর শুটিং এখন চলছে। এতে জুটি হিসেবে দেখা যাবে নবাগত সিয়াম-পূজাকে। জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে এই ছবির মাধ্যমে বড়পর্দায় অভিষেক হচ্ছে নির্মাতা রায়হান রাফির।  

মুক্তির এক দশক পার হলো ‘তুমি আছো হৃদয়ে’ ছবির। এর মধ্য দিয়ে বড়পর্দায় আত্মপ্রকাশ করেছিলেন নায়ক কায়েস আরজু। হাসিবুল ইসলাম মিজান পরিচালিত এই ছবিটির সিক্যুয়েলের ঘোষণা দিয়েছেন এই নায়ক। পাশাপাশি ছবিটিতে ব্যবহৃত ‘হও যদি নীল আকাশ’ গানটিতে তিনি কণ্ঠ দিয়েছেন। জানালেন ‘তুমি আছো হৃদয়ে টু’ প্রযোজনা করতে যাচ্ছেন আরজু। আগামী বছর ছবিটির কাজ শুরু হবে। পরিচালনা কে করবেন কিংবা নায়িকা কে থাকবেন, তা এখনো চূড়ান্ত হয়নি।

‘তুমি আছো হৃদয়ে’ ছবির সিক্যুয়েলে অভিনয় করবেন কায়েস আরজুএ ছাড়া ঘোষণা দেওয়া হয়েছে আরিফিন শুভ-মারজান জেনিফার ছবি ‘মুসাফির টু’-এর। এটিও যথারীতি পরিচালনা করার কথা আশিকুর রহমানের।  

শাকিব খান-বুবলী জুটি ‘বসগিরি’র সফলতার পর ‘বসগিরি টু’ ছবির নাম নিবন্ধন করা হয়েছে। এর ঘোষণা আসতে পারে যে কোনো দিন। নায়ক শাকিব থাকলেও বদলে যাবেন নায়িকা, কিছুদিন আগে তেমনই আভাস দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৭
এসও  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।