ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এবার সেয়ানে সেয়ানে...

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এবার সেয়ানে সেয়ানে... ছবি: বাংলানিউজ

ভারত-বাংলাদেশের মধ্যে সাফটা চুক্তির আওতায় চলচ্চিত্র আদান-প্রদান নিয়ে অসমতার অভিযোগ ছিলো বরাবরই। প্রথমবারের মতো এর ব্যতিক্রম ঘটতে যাচ্ছে এবার। এবার লড়াই জমবে সেয়ানে সেয়ানে।

জানা গেছে, এবারের সাফটা চুক্তি হয়েছে কলকাতা ও ঢাকার দুই শীর্ষ অভিনেতার ছবির মধ্যে। এই হিসেবে কলকাতায় যাচ্ছে শাকিব খানের ছবি আর ঢাকায় আসছে প্রসেনজিতের ছবি।

নভেম্বরে মুক্তি দেওয়ার উদ্দেশে বাংলাদেশে আসছে প্রসেনজিতের ‘ইয়েতি অভিযান’। বিপরীতে কলকাতায় যাচ্ছে শাকিবের ‘বসগিরি’। বাংলাদেশে ‘ইয়েতি অভিযান’ আমদানি করছে জাজ মাল্টিমিডিয়া । আর ‘বসগিরি’ নিয়ে যাচ্ছে ভারতীয় প্রতিষ্ঠান অজয় ইন্টারন্যাশনাল। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সূত্রে এমনটি জানা গেছে। এরই মধ্যে সেন্সরবোর্ডে জমা পড়েছে ‘ইয়েতি অভিযান’।

‘ইয়েতি অভিযান’ পরিচালনা করেছেন সৃজিত মুখার্জি। সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের তৃতীয় উপন্যাস ‘পাহাড়চূড়ায় আতঙ্ক’ অবলম্বনে নির্মিত অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আরিয়ান, যিশু। এতে দেখা যাবে দেশীয় তারকা মিম ও ফেরদৌসকে। ২২ সেপ্টেম্বর কলকাতায় মুক্তি পায় ছবিটি। প্রথমে প্রযোজক হিসেবে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের শ্রী ভেঙ্কটেশ ছিলো। পরে জাজ সরে আসে।  

এদিকে শামীম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’তে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলি। ছবির ‘দিল দিল দিল’ গানটি কোটিবার দেখা হয়েছে। ব্যবসার দিক দিয়েও এটি এগিয়ে আছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।