ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢামেকে ডা. এজাজের পদোন্নতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
ঢামেকে ডা. এজাজের পদোন্নতি ডা. এজাজ, ছবি: সংগৃহীত

‘অনেকদিন ধরেই ভাবছিলাম, কাজ কমিয়ে দেবো। এবার সে সুযোগ এলো। এখন থেকে সিলেকটিভ কাজ করতে পারবো। সময় কম পাবো বলে এক দিক দিয়ে ভালোই হলো’— বলছিলেন জনপ্রিয় অভিনেতা ডা. এজাজুল ইসলাম। ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) নিউক্লিয়ার মেডিসিন বিভাগে প্রধান হিসেবে পদোন্নতি পাওয়ার পর এমনটিই ভাবছেন তিনি।

সোমবার (৩ অক্টোবর) সকালে বাংলানিউজের সঙ্গে আলাপে এজাজ জানান, পেশা হিসেবে চিকিৎসাকে বেছে নিয়েছিলেন তিনি। এর মধ্যে অভিনয়ে সুখ্যাতি পেয়েছেন।

সব মিলিয়ে ভালো আছেন তিনি। এখন একটি বিভাগের প্রধান হিসেবে বাড়তি দায়িত্ব পালন করতে হবে তাকে। এ ক্ষেত্রে অভিনয় কমিয়ে দেবেন এজাজুল ইসলাম। বেছে বেছে কাজ করবেন এবার।  

বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে ডা. এজাজের ১০টি ধারাবাহিক নাটক। সকালে মেডিকেল, বিকেলে শুটিং আর সন্ধ্যায় গাজীপুরের চেম্বারে বসা— এভাবেই চলছে তার দিনগুলো।  

এজাজুল ইসলাম বলেন, “মনে পড়ছে, হুমায়ুন (আহমেদ) স্যারের কথা। তিনি তার সহকারিকে বলতেন, ‘ডাক্তার কখন আসবে? কখন সময় দিতে পারবে?’ সেই অনুযায়ী আমি তার শুটিং করে দিতাম। এভাবে মায়া দিয়ে যারা ডাকবেন, তাদের কাজগুলোই করবো। ” 

নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের হাত ধরে অভিনয় শুরু করেন এজাজ। নজর কেড়েছেন চলচ্চিত্রেও। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এজাজুল ইসলাম শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হয়েছিলেন 'তারকাঁটা'য় অভিনয়ের সুবাদে।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।