ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

নতুন সংগঠনের ২৯তম সদস্য হলেন শাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
নতুন সংগঠনের ২৯তম সদস্য হলেন শাকিব ছবি: রাজীন চৌধুরী

চলচ্চিত্রের মানুষদের নিয়ে নতুন একটি সংগঠন তৈরি হয়েছে। এর নাম ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। শোনা যাচ্ছিলো এতে গুরুত্বপূর্ণ পদে থাকবেন কিং খান। কিন্তু হলো উল্টো। শিল্পী সমিতির সাবেক এই সভাপতির নতুন পরিচয় হলো, চলচ্চিত্র ফোরামের ২৯ নম্বর তথা সর্বশেষ সদস্য তিনি।

সোমবার (২ অক্টোবর) দুপুরে ঢাকা ক্লাবে জমকালো আয়োজনের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেছে ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। সংগঠনের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন চলচ্চিত্র প্রযোজক ও প্রদর্শকরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী ও নুসরাত ফারিয়া।

ছবি: সংগৃহীত'বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’-এর সভাপতি প্রযোজক নাসিরউদ্দিন দিলু ও সাধারণ সম্পাদক পরিচালক কাজী হায়াৎ। সহসভাপতি হিসেবে আছেন মোহাম্মদ হোসেন, নাদের চৌধুরী, ড্যানি সিডাক, নাদের খান ও সেলিম খান। যুগ্ম সাধারণ সম্পাদক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু। সাংগঠনিক সম্পাদক এম ডি ইকবাল, সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রমিজ উদ্দিন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ফারহান আমিন নূতন, আন্তর্জাতিক সম্পাদক আরিফা পারভীন জামান মৌসুমী, দপ্তর সম্পাদক জাহিদ হোসেন ও কোষাধ্যক্ষ কামরুজ্জামান কমল।

এ ছাড়া ফোরামের সদস্য হিসেবে আছেন আব্দুল আজিজ, ওমর সানী, কাজী মারুফ, বিদ্যা সিনহা মিম, ববি, অমিত হাসান, শবনম বুবলি, শিবা শানু, নানা শাহ, ডি জে সোহেল, হাফিজুর রহমান সুরুজ, বড়ুয়া মনোজিত ধীমান, অজিত নন্দী ও শাকিব খান।

ছবি: সংগৃহীতশাকিবের ওপর আরোপিত নিষেধাজ্ঞা ও যৌথ প্রযোজনার নামে ‘যৌথ প্রতারণা’বিরোধী আন্দোলনের প্রতিক্রিয়ার ফল হিসেবে এই সংগঠনের আত্মপ্রকাশ কি-না এটি সময়ই বলে দেবে। সাধারণ সম্পাদক কাজী হায়াৎ বলেছেন, ‘আমাদের চলচ্চিত্র আজ এক বিশাল সংকটে রয়েছে। সে সংকট থেকে উত্তরণের জন্য যারা এ দেশের চলচ্চিত্রকে ভালোবাসি তারা এক হয়ে কাজ করার জন্য সংগঠনটির জন্ম। ’

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।