ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আবারো আন্তর্জাতিক উৎসবে ‘ডুব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
আবারো আন্তর্জাতিক উৎসবে ‘ডুব’ ইরফান খান, তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী- ছবি: সংগৃহীত

সম্প্রতি মস্কো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ও  সাংহাই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছে যৌথ প্রযোজনার ছবি ‘ডুব’। জটিলতা পেরিয়ে দুই বাংলায় ছবিটি ২৭ অক্টোবর মুক্তি পাবে। এরই মধ্যে আরও কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লড়তে যাচ্ছে ‘ডুব’।  

মোস্তফা সরয়ার ফারুকীর ছবিটি মিশরের এল গোনা ফিল্ম ফেস্টিভালের প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। মিশরে এই আসর বসবে আগামী ২২-২৯ সেপ্টেম্বর।

উৎসবে যোগ দেওয়ার কথা রয়েছে নির্মাতা ফারুকীর।  

এই প্রতিযোগিতায় ‘ডুব’ লড়বে বছরের আলোচিত কিছু ছবির সঙ্গে। এর মধ্যে আছে বার্লিন ফেস্টিভালে সেরা পরিচালকের পুরস্কার জেতা আকি কারুসমাকির ছবি 'আদার সাইড অব হোপ', ভেনিসে সেরা অভিনেতার পুরস্কার জেতা ছবি 'ইনসাল্ট', লোকার্নো জয়ী 'স্ক্যারি মাদার', ট্রাইবেকা জয়ী 'সান অব সোফিয়া' প্রভৃতি। শুধু তাই নয়, বুসান ও ভ্যান্কুভার ফিল্ম ফেস্টিভালের জন্যও নির্বাচিত হয়েছে ‘ডুব’।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় তৈরি হয়েছে 'ডুব'। এতে অভিনয় করেছেন বলিউড তারকা ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, পার্ণো মিত্র প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।