ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বলিউডের সেরা ১০

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
বলিউডের সেরা ১০ আমির খান, সালমান খান, দীপিকা পাড়ুকোন, শাহরুখ খান ও হৃতিক রোশন (ছবি: সংগৃহীত)

ক’দিন আগে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০০ অভিনেতা ও অভিনেত্রীর নাম ঘোষণা করেছিলো ফোর্বস ম্যাগাজিন। এবার আরও একটি তালিকা প্রকাশ করলো ম্যাগাজিনটি। যেখানে বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ১০ তারকার নাম ঘোষণা করা হয়েছে।

২০১৬ সালের জুন থেকে ২০১৭ সালের জুন মাস পর্যন্ত তারকাদের আয়ের নিরিখে হয়েছে এই হিসেব। তারকাদের পারিশ্রমিকের পাশাপাশি দেখা হয়েছে বিজ্ঞাপন, বক্স অফিসে আয়, সাক্ষাৎকার ও ইভেন্টের মাধ্যমে অর্জিত অর্থের পরিমাণও।

এই অর্থের নিরিখেই ভারতীয়দের মধ্যে সবচেয়ে এগিয়ে বলিউড বাদশা শাহরুখ খান। প্রায় ২৪৩ কোটি টাকা রোজগার করে সেরাদের এই তালিকায় প্রথম স্থান দখল করেছেন তিনি। সালমানের রোজগার প্রায় ২৩৬ কোটি টাকা। এর জোরেই ভাইজান পেয়েছেন দ্বিতীয় স্থান। খানদের টক্কর দিয়েই তৃতীয় স্থানটি নিজের দখলে রেখেছেন ‘খিলাড়ি’খ্যাত অক্ষয় কুমার। তার রোজগার আনুমানিক ২২৪ কোটি টাকা। এছাড়া ৮০ কোটি রুপি রোজগার করে আমির খান রয়েছেন চতুর্থ স্থানে। ৭৩ কোটি ৬ লাখ রুপি আয় করে পঞ্চম স্থানে রয়েছেন বলিউডের হার্টথ্রব হৃতিক রোশন।

অমিতাভ বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া ও রণবীর কাপুর (ছবি: সংগৃহীত)শুধু অভিনেতা নন, দু’জন অভিনেত্রীর নামও রয়েছে ফোর্বসের প্রকাশিক তালিকায়। তারা হলেন- বলিউডের জনপ্রিয় দুই অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোন। ৭০ কোটি রুপি আয় করে ষষ্ঠ স্থানে রয়েছেন দীপিকা। এরপরই রয়েছেন বলিউড অভিনেতা রণবীর সিং। তার আয় ৬৪ কোটি রুপি। অন্যদিকে একই অর্থ রোজগার করে অষ্টম স্থানে রয়েছেন প্রিয়াঙ্কা। এছাড়া নবম স্থানে আছেন অমিতাভ বচ্চন ও দশম স্থানে রণবীর কাপুর।
 
বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।