ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ক্লু পেলে সাক্ষী হিসেবে আমলে নেওয়া হবে রুবিকে

শেখ জাহাঙ্গীর আলম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
ক্লু পেলে সাক্ষী হিসেবে আমলে নেওয়া হবে রুবিকে ছবি: সংগৃহীত

ঢাকা: কিংবদন্তি নায়ক সালমান শাহের মৃত্যুর ঘটনায় রাবেয়া সুলতানা রুবির ভিডিওবার্তায় কোনো ক্লু পাওয়া গেলে তাকে এই ঘটনার সাক্ষী হিসেবে আমলে নেওয়া যাবে বলে জানিয়েছে পুলিশ।

দীর্ঘ ২০ বছর পর সালমান শাহর মৃত্যুর ঘটনা নতুন করে আলোচনায় এসেছে। সম্প্রতি ফেসবুকে প্রকাশিত রুবির দুটি ভিডিও নিয়ে আলোচনার ঝড় উঠেছে।

এতে এই ঘটনার তদন্তকারী সংস্থাও সব বিষয়ে পর্যালোচনা করে দেখছে। ওই দুটি ভিডিও আমলে নিয়েই চলছে সালমান শাহর মৃত্যুর ঘটনার তদন্ত।

বর্তমানের ওই ভিডিও দুটি তদন্তভার পাওয়া বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রুবির ভিডিওগুলো যাচাই-বাছাই করে দেখতে শুরু করেছে।  

পিবিআই সূত্রে জানা গেছে, খুঁটিনাটি সব কিছুই খতিয়ে দেখা হচ্ছে। ভিডিওতে থাকা কণ্ঠস্বর আসলেই রুবির কি না, পুলিশের সন্দেহের তালিকায় থাকা সেই রুবি এই রুবি কি-না, যেসব বিষয়ে নিয়ে ভিডিওতে কথা বলা হয়েছে, সেগুলোর সত্যতা কতটুকু কিংবা এতে হত্যার কোনো ক্লু আছে কি না— মুলত এসব বিষয়ে গুরুত্ব সহকারে ক্ষতিয়ে দেখা হচ্ছে।  

ভিডিওতে রুবি কোনো ক্লু দিয়ে থাকে এবং তদন্ত কার্যক্রমে যদি তার সত্যতা পাওয়া যায় তবে রুবি এই ঘটানার একজন ভালো সাক্ষী হতে পারনে। আর রুবি যদি গুরুত্বপূর্ণ হয়ে থাকেন তবে তাকে যুক্তরাষ্ট্র থেকে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশনের(ইন্টারপোল) মাধ্যমে দেশে আনা হতে পারে বলেও জানিয়েছে তদন্ত সংশ্লিষ্টরা।  

ঘটনার তদন্তকারী এক কর্মকর্তা বাংলানিউজকে জানান, ঘটনার আলামত বলতে তেমন কিছুই অবশিষ্ট নেই। ওই বাসার বাবুর্চি, দারোয়ান থেকে শুরু করে প্রায় সবাই দেশের বাইরে রয়েছেন। মামলায় সাক্ষ্য নেওয়ার জন্য যাদের খোঁজা হচ্ছে, কাউকেই পাওয়া যাচ্ছে না।

পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি- মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) সহেলী ফেরদৌস বাংলানিউজকে বলেন, ‘আলোচিত এই ঘটনাটি রুবির প্রকাশিত ভিডিওগুলো আমাদের কাছে এসেছে। আমরা বাদ দিচ্ছিনা, এটাকে আমলে এনেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই বিষয়টিকে গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে। তার প্রকাশিত ভিডিওগুলো যাচাই করা হচ্ছে। তবে এই ভিডিওর ওপর ভিত্তি করে কোনো সিদ্ধান্তে খুব কঠিন। ’

তিনি যোগ করেন, ‘যদি ভিডিওগুলো পর্যালোচনা করে কোনো ক্লুর সন্ধান পাওয়া যায়, তবে প্রয়োজনে ঘটনার তদন্তের স্বার্থে রুবিকে দেশে ফিরিয়ে আনা হতে পারে’।

এদিকে, ফেসবুকে প্রকাশিত প্রথম ভিডিওবার্তায় রাবেয়া সুলতানা রুবি বলেছিলেন, ‘সামলান শাহকে হত্যা করা হয়েছে। ’ কিন্তু তার প্রকাশিত দ্বিতীয় ভিডিওবার্তায় এই বক্তব্য থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।  

নতুন ভিডিওতে রুবি বলেছেন, তার মাথা ঠিক ছিলো না, ইমোশনাল হয়ে বলেছিলেন যে সালমানকে হত্যা করা হয়েছে, এতে সামিরা ও রুবির স্বামী জন জড়িত। আসলে তিনি এ ব্যাপারে কিছু জানেন না।

৯ আগস্টের ভিডিওবার্তায় রুবি বেশ অসংলগ্ন কথা বলেছেন। দীর্ঘ ভিডিওতে তিনি বোঝানোর চেষ্টা করেছেন যে, সালমানের মৃত্যুর ব্যাপারে তিনি তেমন কিছু জানেন না।  আরেকটি ভিডিওতে রুবি নিজেকে ‘মানসিক রোগী’ বলেও দাবি করেন। একই ঘটনা নিয়ে রুবির ‘অসংলগ্ন’ আচরনে সমালোচনা তৈরি করেছে।  

বাংলাদেশ সময়: ০০৪৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
এসজেএ/এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।