ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

বিনোদন

অ্যাপল মিউজিকের আই টিউন্সে ‘শাপলার স্বপ্নতরী’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
অ্যাপল মিউজিকের আই টিউন্সে ‘শাপলার স্বপ্নতরী’ শাপলা পাল

চট্টগ্রাম: এ প্রজন্মের তরুণ শিল্পী শাপলা পালের ‘স্বপ্নতরী’ অ্যালবামের গানগুলো ওয়ার্ল্ড ওয়াইড অ্যাপল মিউজিকের আই-টিউন্সে পাওয়া যাচ্ছে। সম্প্রতি রিলিজড হওয়া অ্যালবামটি ইতিমধ্যে জিপি মিউজিকের নিউ অ্যান্ড ট্রেন্ডিংয়ে অনেক দেশের অনেক গুণী শিল্পীদের অ্যালবামের মাঝেও স্থান করে নিয়েছে।

দেশের স্বনামধন্য গীতিকার আহমেদ রাজীবের কথা ও সুরে শাপলার প্রথম একক গানের ভিন্নধারার অ্যালবাম ‘স্বপ্নতরী’। অ্যালবামটি ইতিমধ্যে শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

 ঐক্যতানের ব্যানারে অ্যালবামটির ডিজিটাল ডিস্ট্রিবিউশনের কাজ করছে প্রোটিউন বিডি।

অ্যালবামে বিনয়,  আমার মা,  স্বপ্নতরী,  ধোঁয়ার শহর, আবার, মন বলে এ গানগুলো শ্রোতাদের কাছে স্থান করে নিয়েছে। এমনকি শিল্পীর ফেসবুক পেইজেও ৫০ হাজারোধিক শ্রোতা গানগুলো শুনেছেন।

অ্যালবামটি প্রসঙ্গে শিল্পী শাপলা পাল বাংলানিউজকে বলেন, ‘ভিন্নধারার মৌলিক গান নিয়েই আমার স্বপ্নের স্বপ্নতরী।  আমার দীর্ঘদিনের স্বপ্নের বাস্তবায়ন এ অ্যালবামটি। যেটি শ্রোতাদের কাছে ইতিমধ্যে ব্যাপক সাড়া পেয়েছি। আধুনিকতার সংমিশ্রণে অ্যালবামটি গ্রামীণফোন (জিপি) মিউজিকের নিউ অ্যান্ড ট্রেন্ডিংয়ে দেশের স্বনামধন্য অনেক শ্রদ্ধেয় গুণী শিল্পীদের মাঝেও স্থান পেয়েছে। যা আমাকে আরও বেশি প্রাণিত করেছে। অ্যালবামটিতে ‘আমার মা’ ও ‘বিনয়’ গান দুইটি শ্রোতাদের কাছে সবচেয়ে বেশি স্থান পেয়েছে। অ্যালবামটি ওয়ার্ল্ড ওয়াইড অ্যাপল মিউজিকের আই-টিউন্সে পাওয়া যাচ্ছে। শ্রোতাদের জন্যই সংগীতচর্চা করে যাচ্ছি। সৃষ্টিশীল ও জনপ্রিয় কিছু গান করেই শ্রোতাদের মাঝে বেঁচে থাকতে চাই আমৃত্যু। ’

এর আগেও শাপলার গাওয়া ‘মনের সীমানায়’ আর ‘অজানা ভালোবাসা’ এ গান দুটির মিউজিক ভিডিও ইতিমধ্যে শ্রোতাদের কাছে বেশ সাড়া পেয়েছে।

চার বছর বয়সে রবীন্দ্র সংগীতশিল্পী মায়ের (সঞ্জু পাল) কাছেই শাপলার হাতেকড়ি। সংগীতকে ভালবেসেই তালিম নিয়েছেন আর্যসংগীত, ওস্তাদ রাখাল নন্দী, সুরবন্ধু আশোক চৌধুরী, রাজেশ সাহা ও আবদুর রহিমের কাছে। সেই থেকে স্থানীয় ও জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় স্বর্ণপদকসহ অসংখ্য পুরস্কারও জিতেছেন। বিশেষ করে ১৯৯৮ সালে ঊষা স্বর্ণপদক, ২০০০ সালে নজরুল গীতিতে জাতীয় শিশু পুরস্কার, ২০০২ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে বিভাগীয় চ্যাম্পিয়ন, একইবছর লোকসংগীতে বঙ্গবন্ধু শিশু-কিশোর প্রতিযোগিতা ও নবীনমেলা সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান পদক পাওয়ারও গৌরব অর্জন করেন শাপলা। সর্বশেষ, ২০১৪ সালে চ্যানেলআই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় সেরা ২০’ এ স্থান করে নেন। বর্তমানে বিভিন্ন বেসরকারি টেলিভিশন ও মঞ্চে সংগীত পরিবেশনের পাশাপাশি বর্তমানে নজরুল সংগীতশিল্পী সুজিত মোস্তফার কাছে তালিম নিচ্ছেন। পাশাপাশি দেশের স্বনামধন্য গিটারিস্ট রিচার্ড কিশোরের কাছে গিটার শিখছেন।

দেশের গণ্ডি পেরিয়ে ইতিমধ্যে ভারত, মালয়েশিয়া ও সিঙ্গাপুরেও সংগীত পরিবেশন করে শাপলা সংগীতাঙ্গনে তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠছেন শাপলা।

বাংলাদেশ সময় : ২১১৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa