ঢাকা, বৃহস্পতিবার, ২৯ বৈশাখ ১৪২৮, ১৩ মে ২০২১, ০০ শাওয়াল ১৪৪২

বিনোদন

মিতা হক পাচ্ছেন শিল্পকলা পদক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
মিতা হক পাচ্ছেন শিল্পকলা পদক ছবি: সংগৃহীত

বিশিষ্ট রবীন্দ্র সংগীতশিল্পী মিতা হক নানা সম্মাননা ও পুরস্কার পেয়েছেন। এরই ধারাবাহিকতায় তাকে পদক দিতে যাচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। মিতা হকের পাশাপাশি এবার ‘শিল্পকলা পদক’ পাচ্ছেন আরও ছয়জন গুণী মানুষ।

হাজার বছরের বাঙালি ঐতিহ্য লালন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের মূল্যবোধ প্রতিষ্ঠায় সচেতনতা তৈরিতে অবদান রাখায় সাত গুণীকে এই সম্মাননা দেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।  

২০১৬ সালের জন্য এবার ৭টি ক্ষেত্রে প্রদান করা হচ্ছে শিল্পকলা পদক।

পদকপ্রাপ্তরা হলেন মিতা হক (কণ্ঠশিল্পী), পবিত্র মোহন দে (যন্ত্রসংগীত), মো. গোলাম মোস্তফা খান (নৃত্যকলা), গোলাম মুস্তাফা (ফটোগ্রাফি), কালিদাস কর্মকার (চারুকলা), সিরাজ উদ্দিন খান পাঠান (লোকসংস্কৃতি) ও সৈয়দ জামিল আহমেদ (নাট্যকলা)।

আয়োজকরা জানান, ২০ জুলাই (বৃহস্পতিবার) বিকেল ৩টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এ পদক প্রদান করা হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মাননা দেবেন। এতে আরও থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

২০১৩ সাল থেকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এ পদকটি প্রদান করা হচ্ছে। প্রতিবার ১০টি শাখায় পদক দেওয়া হলেও এবার ঘটেছে ব্যতিক্রম।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa