ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

হুমায়ূন আহমেদের নাটক নির্দেশনা দিচ্ছেন জুয়েল রানা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১১
হুমায়ূন আহমেদের নাটক নির্দেশনা দিচ্ছেন জুয়েল রানা

কোলন ক্যানসারের চিকিৎসার জন্য বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন জনপ্রিয় লেখক ও নাট্যকার হুমায়ূন আহমেদ। যুক্তরাষ্ট্রের ম্যানহাটানের ‘মেমোরিয়াল সেøায়ান কেটারিং ক্যান্সার সেন্টার’ হাসপাতালে তিনি ভর্তি হয়েছেন।

হুমায়ূন আহমেদের অবর্তমানে তার লেখা নাটক নির্দেশনা দিচ্ছেন জুয়েল রানা।

চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রচারের জন্য হুমায়ূন আহমেদ রচনা করে গেছেন ‘আংটি’ নামের একটি নাটক। সম্প্রতি জুয়েল রানার নির্দেশনায় নাটকটির শুটিং শেষ হয়েছে। এতে অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয়, তাহসিন, জয়ন্ত চট্টোপাধ্যায়, তাহসিন, আমিরুল হক চৌধুরী, এশা, নমিতা ও আরো অনেকে।

এতে দেখা যাবে, ২ বার বিয়ে ফেল করা যুবক জহির চাকরি করে একটি শাড়ির দোকানে। তার মামা তার বিয়ে ঠিক করে। পাত্রী দেখতে যাওয়ার আগে কথা থাকে, যদি ছেলের মেয়ে পছন্দ হয় তাহলে সেদিনই কাবিন হয়ে যাবে। জহির মেয়ে দেখে পছন্দ করে। তার মামা মেয়েকে আংটি পরিয়ে দেয়। কিন্তু মেয়ে জানায় তার ছেলেকে পছন্দ হয় নি। মেয়েটি পছন্দ চা-বাগানের এক ডাক্তারকে। মেয়েটি জহিরের আংটি ফেরত দিতে গেলে ঘটে যায় নাটকীয় ঘটনা। এভাবেই এগিয়ে যায় নাটকের কাহিনী।

‘আংটি’ নাটকের নির্মাতা -+জুয়েলা রানা দীর্ঘদিন ধরে হুমায়ূন আহমেদের প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন। এর আগেও তার নির্দেশনায় হুমায়ূন আহমেদ রচিত একাধিক নাটক প্রচার হয়েছে। তিনি সবার কাছে হুমায়ূন আহমেদের রোগমুক্তির জন্য দোয়া চেয়েছেন।

বাংলাদেশ সময় ১৮৩০, সেপ্টেম্বর ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।