ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশে ফিরলেন রোজিনা

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১১
দেশে ফিরলেন রোজিনা

ঢালিউডের আশির দশকের জনপ্রিয় নায়িকা রোজিনা চারমাস লন্ডনে অবস্থান করার পর গত ১৬ সেপ্টেম্বর সকালের ফ্লাইটে ঢাকায় ফিরেছেন। দেশে ফিরেই তিনি চলচ্চিত্র ও টিভিমিডিয়ার খোঁজখবর নিতে তৎপর হয়ে উঠেন।

শিগগিরই তিনি অভিনয়ে আবারও সম্পক্ত হতে চান।

অবকাশ যাপনের জন্য গত ৯ মে রোজিনা তার স্বামী আনোয়ার শরীফের কর্মস্থল লন্ডনের হেকমিতে যান। সেখানেই চার মাস অবকাশ যাপনের পর তিনি ঢাকায় ফিরেন। চার মাস লন্ডনে অবস্থান সম্পর্কে রোজিনা বলেন,  বছরের নির্দিষ্ট একটি সময়ে আমি লন্ডনে স্বামীর কাছে যাই। কিছুটা সময় সেখানে কাটিয়ে আসি। সে সময়টাই নিজের কাজ নিয়ে একান্তে ভাবার সুযোগ পাই। নতুন কিছু পরিকল্পনা করতে পারি।

লন্ডনে যাবার আগে রোজিনা সর্বশেষ চ্যানেল আইয়ের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ‘আলোর পথের যাত্রী’ নির্মাণ করেন, যা গত মার্চ মাসে চ্যানেল আইতে প্রচারিত হয়। নাটকটি রচনা করেছিলেন রোজিনা নিজেই। এর নাট্যরূপ দিয়েছিলেন ইমদাদুল হক মিলন। নাটকটিতে রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন চঞ্চল চৌধুরী।

 ঢাকায় ফিরে রোজিনা নতুন কোন কাজ শুরু না করলেও শিগগিরই তিনি নতুন কাজে হাত দিবেন বলে জানিয়েছেন। তবে আপাতত নতুন কোন চলচ্চিত্রে কাজ করার ইচ্ছে তার নেই। এ প্রসঙ্গে রোজিনা বলেন, খুব গুরুত্বপূর্ণ চরিত্র না হলে ছবিতে কাজ করার কোনই আগ্রহ নেই আমার। প্রয়োজনে ছবিতে কাজই করবো না। কারণ চলচ্চিত্র থেকে এই জীবনে আমি অনেক কিছু পেয়েছি। যা পেয়েছি তাই ধরে রাখতে চাই। বর্তমানে নতুন নাটক নির্মাণের পরিকল্পনা করছি।

রোজিনার পারিবারিক নাম রেনু। ১৯৭৭ সালে মহসীন পরিচালিত ‘আয়না’ ছবিতে তিনি ছোট একটি চরিত্রে শায়লা নাম নিয়ে প্রথম দর্শকের সামনে আসেন। এফ কবীর চৌধুরী পরিচালিত ‘রাজমহল’ ছবিতে নায়িকা হিসেবে তার অভিষেক হয়। নাম পরিবর্তন করে রাখা হয় রোজিনা। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন সেই সময়ের জনপ্রিয় নায়ক ওয়াসীম। ছবিটি ১৯৭৮ সালে মুক্তি পায়। ছবিটি সুপার ডুপার হিট ব্যবসা করায় রোজিনাকে আর ফিরে তাকাতে হয়নি। পুরো আশির দশকে রোজিনা ছিলেন ঢালিউডের চাহিদা সম্পন্ন নায়িকা। তার উল্লেখযোগ্য ছবির মধ্যে আছে, ‘রসের বাইদানী’, ‘ঝিনুক মালা’, ‘অভিযান’, ‘অবিচার’, ‘রাধাকৃষ্ণ’, ‘মোকাবেলা’, ‘মাটির মানুষ’, ‘শীষনাগ’, ‘কসাই’ প্রভৃতি। নব্বুইয়ের দশকে তিনি কলকাতা চলে যান। কলকাতার বেশ কিছু ছবিতে অভিনয় করেন। ২০০৬ সালে রোজিনা ঢাকায় ফিরে আসেন। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘রাক্ষুসী’ ছবিতে সর্বশেষ তিনি অভিনয় করেন।

‘কসাই’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে রোজিনা জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন।

বাংলাদেশ সময় ১৮০৫, সেপ্টেম্বর ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।