[x]
[x]
ঢাকা, রবিবার, ১ পৌষ ১৪২৫, ১৬ ডিসেম্বর ২০১৮
bangla news

মিতা হক পেলেন দুই সম্মাননা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-০৮ ১০:১১:০৪ এএম
পৃথক মঞ্চে মিতা হক (ছবি: সংগৃহীত)

পৃথক মঞ্চে মিতা হক (ছবি: সংগৃহীত)

বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হককে দুটি সম্মাননা দেওয়া হয়েছে। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে শিল্পীকে পুরস্কার দিয়েছে দুটি পৃথক প্রতিষ্ঠান।

রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হক পেলেন বাংলা একাডেমির ‘রবীন্দ্র পুরস্কার’। রোববার (৭ মে) বিকেলে বাংলা একাডেমির আয়োজনে শিল্পীর হাতে পুরস্কার তুলে দেন একাডেমির সভাপতি অধ্যাপক আনিসুজ্জামানসহ অন্যরা। রবীন্দ্র পুরস্কারের অর্থমূল্য ৫০ হাজার টাকা। রবীন্দ্র সাহিত্যে গবেষণা ও চর্চায় অবদান রাখায়  একই পুরস্কার পেয়েছেন প্রাবন্ধিক-গবেষক অধ্যাপক হায়াৎ মামুদ।

এদিকে চ্যানেল আই প্রাঙ্গণে ৮ মে অনুষ্ঠিত ‘রবি-চ্যানেল আই রবীন্দ্রমেলা’য় আরেকটি সম্মাননা পেয়েছেন মিতা হক। তার পাশাপাশি রবীন্দ্র গবেষণায় এই পুরস্কার পেয়েছেন অধ্যাপক সনদ কুমার সাহা। মিতা হকের হাতে সম্মাননা ক্রেস্ট ও ৫০ হাজার টাকার অর্থমূল্যের চেক তুলে দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, প্রবীণ সাংবাদিক কামাল লোহানী, নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান ও মামুনুর রশিদ, শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা প্রমুখ। 

এর আগে ‘রবীন্দ্রমেলা’ সম্মাননা পেয়েছেন কলিম শরাফী, অজিত রায়, ড. সনজীদা খাতুন, রেজওয়ানা চৌধুরী বন্যা, সাদী মহম্মদ, ফাহমিদা খাতুন, আতাউর রহমান, ড. আনিসুজ্জামান ও ড. আহমদ রফিক। 

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মে ০৮, ২০১৭
এসও 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db