ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

বিনোদন

ঢাকাই সিনেমায় নিষিদ্ধ শাকিব খান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
ঢাকাই সিনেমায় নিষিদ্ধ শাকিব খান চিত্রনায়ক শাকিব খান (ফাইল ছবি)

ঢাকা: চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে পরিচালকদের দ্বন্দ্ব চরমে পৌঁছালো। প্রথমে উকিল নোটিশ পাঠানো, তারপর বয়কট করার আহ্বান, সব শেষ এখন তাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করা হলো।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে চলচ্চিত্র সংশ্লিষ্ট সব কুশলীদের সংগঠনের যৌথ সভায় শনিবার (২৯ এপ্রিল) বিকেলে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সমিতির নেতারা বলেন, চলচ্চিত্র সংশ্লিষ্ট সব কুশলীর সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ সভায় সর্বসম্মতিতে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সমগ্র চলচ্চিত্র পরিচালকদের অসম্মান ও হেয় প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন।

বর্তমানেও একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন। চলচ্চিত্র সংশ্লিষ্ট সবাই মনে করেন, তিনি দেশের চলচ্চিত্র ব্যক্তিত্বদের তুচ্ছজ্ঞান করেছেন। কারণ পরিচালকই হচ্ছেন ‘ক্যাপ্টেন অব দ্য শিপ’। তাদের অপমান করা মানে প্রত্যেককে অপমান করা। তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সব সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সঙ্গে কোনো সিনেমার শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না।

এ ব্যাপারে বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন। এছাড়া চলচ্চিত্র গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, চলচ্চিত্র ফাইট ডিরেক্টরস অ্যাসোসিয়েশন, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি, চলচ্চিত্র স্থিরচিত্রগ্রাহক সমিতি, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র উৎপাদন সহকারী ব্যবস্থাপক সমিতি, চলচ্চিত্র অঙ্গসজ্জা সমিতি, চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতি এবং চলচ্চিত্র লেখক সমিতির সভাপতিরা স্বাক্ষর করেছেন।

স্ত্রী হিসেবে অপু বিশ্বাসের আত্মপ্রকাশের পর সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শাকিব দেশীয় নির্মাতাদের ‘হেয়’ করেছেন— সম্প্রতি এমন অভিযোগ তোলে পরিচালক সমিতি। সে সূত্র ধরে এ নায়ককে উকিল নোটিশ পাঠানো হয়। বিষয়টির সুরাহা না পর্যন্ত তার সঙ্গে কাজে নিষেধাজ্ঞাও জারি হয়। এর রেশ ধরে শেষ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হলেন ঢালিউডের ‘সুপারস্টার’।

শাকিব সবশেষ ‘রংবাজ’ ছবির দৃশ্যধারণ করছিলেন। এর নির্মাতা শামীম আহাম্মেদ রনির ব্যাপারেও গুরুতর সিদ্ধান্ত নেওয়া হয়েছে সমিতির ওই সভায়।

রনির পরিচালক সদস্যপদ বাতিল ঘোষণার খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
এসও/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa