ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

লাকীর কালজয়ী গানগুলো (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
লাকীর কালজয়ী গানগুলো (ভিডিও) লাকী আখন্দ (ছবি: সংগৃহীত)

কিংবদন্তি সুরস্রষ্টা লাকী আখন্দ অসংখ্য কালজয়ী গানের সুর তৈরি করেছেন, গেয়েছেনও। এর মধ্যে উল্লেখযোগ্য হলো— ‘আমায় ডেকো না, ‘এই নীল মনিহার, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার, ‘মামুনিয়া, ‘লিখতে পারি না কোনো গান, ‘ভালোবেসে চলে যেওনা’, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’, ‘এতো দূরে যে চলে গেছো’ প্রভৃতি। 

গোলাম মোরশেদের কথা ও লাকী অাখন্দের সুর-সংগীতে ‘বিতৃষ্ণা জীবনে আমার’ মিশ্র অ্যালবামের অধিকাংশ গানই এখনও মুখে মুখে ফেরে। অ্যালবামের অধিকাংশ গানে গিটার বাজিয়েছিলেন সজীব দাস।

বিভিন্ন শিল্পীর জন্য এসব গান বেঁধেছিলেন তিনি। কিছু গান গেয়েছেনও। শিল্পী তালিকায় আছেন— ফেরদৌস ওয়াহিদ, কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, আইয়ুব বাচ্চু, জেমস, হাসান প্রমুখ। এই শিল্পীদের কণ্ঠে জনপ্রিয় এসব গান মঞ্চে নিজেও পরিবেশন করতেন লাকী। ইউটিউবে পাওয়া যাচ্ছে তার সেই পরিবেশনা।

শুক্রবার (২১ এপ্রিল) না ফেরার দেশে চলে গেছেন শিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী। তার সুর প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে পড়বে। মহৎ এই মানুষটি বেঁচে থাকবেন বাংলা ভাষাভাষী মানুষের অন্তরে।
















বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।