ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

বিনোদন

‘আমায় ডেকো না ফেরানো যাবে না’র লাকী আখন্দ না ফেরার দেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
‘আমায় ডেকো না ফেরানো যাবে না’র লাকী আখন্দ না ফেরার দেশে লাকী আখন্দ

না ফেরার দেশে চলে গেলেন কিংবদন্তি সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা লাকী আখন্দ (ইন্নালিল্লাহি...রাজিউন)। শুক্রবার (২১ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পুরান ঢাকার আরমানিটোলার নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে নিকটস্থ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে (মিটফোর্ড হাসপাতাল) নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা লাকীকে মৃত ঘোষণা করেন।  তার বয়স হয়েছিলো ৬১ বছর।

মিটফোর্ড হাসপাতাল থেকে লাকীর মরদেহ আবার আরমানিটোলার বাসায় নিয়ে যাওয়া হয়েছে।

দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন লাকী।

 সিঙ্গাপুর ও ঢাকায় তিনি চিকিৎসা নিচ্ছিলেন।  বৃহস্পতিবার (২০ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয় তাকে।

অসংখ্য জনপ্রিয় এ গানের শিল্পী ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন। তার চিকিৎসায় রাষ্ট্র এগিয়ে এলেও শেষ পর্যন্ত তাকে ফেরানো গেলো না।

লাকী আখন্দ অসংখ্য কালজয়ী গানের সুর তৈরি করেছেন, গেয়েছেনও। এর মধ্যে উল্লেখযোগ্য হলো— ‘আমায় ডেকো না, ‘এই নীল মনিহার, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার, ‘মা মনিয়া, ‘লিখতে পারি না কোনো গান, ‘ভালোবেসে চলে যেওনা’, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’, ‘এত দূরে যে চলে গেছো’ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এসও/বিএসকে/এইচএ/

আরও পড়ুন
** ‘তার কাছে কতো কিছু যে শিখেছি’

** লাকী আখন্দের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
** এই নীল মণিহার...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa