ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘লালটিপ’ ছবির পোস্টপ্রোডাকশনের কাজ চলছে

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
‘লালটিপ’ ছবির পোস্টপ্রোডাকশনের কাজ চলছে

বাংলাদেশ ও ফ্রান্সের যৌথ প্রযোজনার ছবি ‘লালটিপ’ এর পোস্ট-প্রডাকশনের কাজ চলছে। পোস্টপ্রোডাকশনের ডক্টরিংয়ের দায়িত্ব পালন করছেন বলিউডে অসংখ্য জনপ্রিয় ছবির সম্পাদক রবি রঞ্জন মিত্র।

ঈদের দিনেও ‘লালটিপ’ ছবিটির সম্পাদনার কাজ করেছেন পরিচালক স্বপন আহমেদ।

এ প্রসঙ্গে পরিচালক স্বপন আহমেদ বাংলানিউজকে বলেন, ‘লালটিপ’ ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ আমাদের অনুপ্রাণিত করেছে। আমরাও ছবিটিকে আন্তর্জাতিকমানের করে তৈরি করার চেষ্টা করে যাচ্ছি। এর আগে ছবিটির রাফ কাট হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের নিজস্ব স্টুডিওতে। যুক্তরাষ্ট্র থেকে আসা একটি সম্পাদনা দল এই কাজটি করেছেন। এখন ভারতে ছবিটির চুড়ান্ত পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হয়েছে। এই পোস্টপ্রোডাকশনের ডক্টরিং করছেন রবি রঞ্জন মিত্র।

স্বপন আহমেদ জানান, পোস্ট-প্রডাশনের কাজে রবি রঞ্জন মিত্র বলিউডের একজন স্বনামধন্য এক্সপার্ট। তিনি এর আগে রাজকুমার হিরনী, প্রদীপ সরকার, সঞ্জয় লীলা বানসালি, অপর্ণা সেন, ঋতুপর্ণ ঘোষ প্রমুখের ছবির কাজ করেছেন। তার উল্লেখ্যযোগ্য কাজগুলো হলো ‘মুন্না ভাই এমবিবিএস’, ‘লাগি রহ মুন্না ভাই’, ‘পরিণীতা’, ‘নষ্ট মেয়ের উপাখ্যান’, ‘সেদিন দেখা হয়েছিলো’, ‘জোশ’, ‘দ্যা জানানিজ ওয়াইফ’, ‘বলো না তুমি আমার’, ‘মন্দ মেয়ের উপাখ্যান’, ‘সাত পাকে বাঁধা’ প্রভৃতি। তিনি ভ্যানিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও পুরস্কৃত হয়েছেন। এই খ্যতিমান সম্পাদকের সঙ্গে স্বপন আহমেদ এবারের ঈদের দিনটিতেও কাজ করেছেন বলে জানালেন।

পরিচালক স্বপন আহমেদ বলেন, ‘লালটিপ’ ছবির সম্পাদনার কাজ শেষে ডিআই এবং প্রিন্টের কাজও হবে মুম্বাইতে। সব মিলিয়ে বেশ দ্রুতগতিতে ছবিটির শেষ পর্যায়ের কাজ এগিয়ে চলছে। সব ঠিকঠাক থাকলে বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্মের ও ফ্রান্সের বনানী ফিল্মের যৌথ প্রযোজনার ছবিটি এ বছরের শেষে দর্শকরা হলে উপভোগ করতে পারবেন। একসঙ্গে ২৫টি দেশে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের।


এ ছবির কাহিনী গড়ে উঠেছে দুই প্রবাসী বাঙালিকে ঘিরে। এর একজন প্রবাসী নারী এবং অন্যজন বাংলাদেশের ছেলে, যিনি চাকরি সূত্রে ফ্রান্সে যান। ছবিটির মধ্য দিয়ে পরিচালক প্রবাসী বাঙালি কমিউনিটির একটি মেয়ের দ্বৈতসত্তাকে সামনে আনতে চেয়েছেন। ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের ইমন ও কুসুম সিকদার। ফ্রান্সের অভিনয়শিল্পীদের মধ্যে রয়েছেন এ সময়ের ফ্রেঞ্চ তরুণ অভিনেতা ড্যানিয়েল ক্রেমার, দুইবার সেজার অ্যাওয়ার্ড পাওয়া অভিনেতা জেরার্ড দোপার্দো, হলিউডের `সেঙ্ অ্যান্ড দ্য সিটি-২`-এর অভিনেত্রী দেবোরাহ নিউম্যান, নাতালি ফ্রান্সেস্কি, লিয়ানা প্রমুখ। ইমন-কুসুম ছাড়াও বাংলাদেশ থেকে ছবিটিতে আরও অভিনয় করেছেন এ টি এম শামসুজ্জামান, সোহেল খান, শহীদুল আলম সাচ্চু, মিশু, কোনালসহ অনেকেই।

বাংলাদেশ সময় ১৫৪০, সেপ্টেম্বর ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।