ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সাহারার সুসময়

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
সাহারার সুসময়

ঢালিউডে ধীরে ধীরে নায়িকা সাহারার অবস্থান ঝলমলে হয়ে উঠছে। এবারের ঈদে সাহারা অভিনীত দুটি ছবি মুক্তি পায়।

ছবি দুটো হলো ‘টাইগার নাম্বার ওয়ান’ ও ‘আমার পৃথিবী তুমি’। দুটি ছবিতেই সাহারার উচ্ছল পর্দা উপস্থিতি চোখে পড়ার মতোই। নায়িকা-সংকটের এই সময়ে সাহারাকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছেন নির্মাতারা।

সাহারার আসল নাম রুনা। খুব ছোটবেলা থেকেই নাচ শিখেছেন নৃত্য পরিচালক আজিজ রেজার কাছে। তার মাধ্যমেই পরিচালক শাহাদাৎ হোসেন লিটনের সঙ্গে পরিচয়। রুনার মাঝে একজন নায়িকা হওয়ার সম্ভাবনা খুঁজে পান তিনি। রুনার নাম পাল্টে রাখা হয় সাহারা। ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত ‘রুখে দাঁড়াও’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে সাহারা অভিষেক হয়।

দেখতে দেখতে ঢালিউডে সাত বছর পাড় করে দিয়েছেন সাহারা। প্রথমদিকে ক্যারিয়ার নিয়ে খুব একটা সিরিয়াস ছিলেন না। ২০০৮ সাল থেকে ক্যারিয়ারের প্রতি সিরিয়াস হয়ে উঠেন তিনি। এ সম্পর্কে সাহারা বলেন, আমি যে সময় কাজ শুরু করি তখন চলচ্চিত্রে অবস্থা খুব একটা ভালো ছিল না। অশ্লীল ছবি নির্মাণের একটি ধারা গড়ে উঠেছিল। কিন্তু আমি সে ধারায় গা ভাসিয়ে দেই নি। আমি সবসময় চেয়েছি অভিনয় দিয়েই দর্শকের মন জয় করতে। পরে যখন দেখলাম অশ্লীলতার ভীড়েও দর্শক আলাদাভাবে অভিনয়টাকে মূল্যায়ন করছে। তখন থেকেই কাজের প্রতি সিরিয়াস হয়ে উঠি।

সাহারা বলেন, আমার সময়ে যারা চলচ্চিত্রে নায়িকা হয়ে যাত্রা শুরু করেছিলেন, তাদের অনেকেই এখন হারিয়ে গেছেন। আমাকে হারিয়ে যেতে দেননি চলচ্চিত্রের কিছু সুস্থ মানুষ, যারা আমার মধ্যে অভিনেত্রী সত্ত্বাটা খুঁজে পেয়েছেন। আমাকে সবসময় সৎ পরামর্শ দিয়েছেন তারা। এখন আমি তার ফল পাচ্ছি। sahara

২০০৮-এর  পরের সময়টাকে নিজের ক্যারিয়ারের আসল সময় বলে মনে করেন সাহারা। কারণ এ সময়ে এসেই তিনি রাজ্জাক পরিচালিত ‘বস্তির ছেলে কোটিপতি’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন। সুযোগ পেয়েছেন কাজী হায়াতের ‘বুক ভরা জ্বালা’ ছবিতে। এই সময়টাতেই সাহারা ঢালিউডে উপহার দিয়েছেন ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘বলব কথা বাসর ঘরে’, ‘ভালবেসে বউ আনব’ এবং ‘আমাদের ছোট সাহেব’-এর মতো পরিচ্ছন্ন এবং ব্যবসাসফল ছবি।

বর্তমানে সাহারা প্রায় একডজন ছবিতে কাজ করছেন। যার মধ্যে রয়েছে বদিউল আলম খোকনের পরিচালনায় ‘আমিই নাম্বার ওয়ান’, এফ আই মানিকের ‘মাই নেম ইজ সুলতান’, শাহীন সুমনের ‘অংক’, শাহাদাৎ হোসেন লিটনের ‘একসাথে বাঁচব একসাথে মরব’, রয়েল বাবুর ‘বন্ধু যখন শত্রু’, আহমেদ নাসিরের ‘খুনী সন্তান’ প্রভৃতি। এগুলোর মধ্যে বেশির ভাগ ছবিতেই তার বিপরীতে রয়েছেন শীর্ষনায়ক শাকিব খান। এছাড়াও কাজী মারুফ ও ইমনের সঙ্গেও একাধিক ছবিতে তিনি কাজ করছেন।

বাংলাদেশ সময় ১৪৪৫, সেপ্টেম্বর ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।