ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

বিনোদন

ন্যান্সীর অ্যালবাম প্রত্যাহার করে নিলো সঙ্গীতা

বিনোদন প্রতিবেদন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১১
ন্যান্সীর অ্যালবাম প্রত্যাহার করে নিলো সঙ্গীতা

জনপ্রিয় সঙ্গীতশিল্পী ন্যান্সীর আপত্তির মুখে তার নামে বাজারে ছাড়া একক অ্যালবাম ‘আমার প্রিয়তম’ প্রত্যাহার করে নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতা। অ্যালবামটি বাজার থেকে প্রত্যাহার ও বাজারজাত বন্ধ করার পাশাপাশি ন্যান্সীর কাছে এ বিষয়ে দুঃখপ্রকাশ করেছে সঙ্গীতা কর্তৃপক্ষ।



ন্যান্সীর অনুমতি ছাড়াই কয়েকটি মিক্সড অ্যালবামের জন্য গাওয়া তার গান নিয়ে ঈদের আগে একটি একক অ্যালবাম বাজারে ছাড়ে সঙ্গীতা। অ্যালবামটির নাম দেওয়া হয় ‘আমার প্রিয়তম’। এ বিষয়ে নান্সী বাংলানিউজের কাছে সঙ্গীতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন। এ বিষয়ে ন্যান্সীর বক্তব্য নিয়ে বাংলানিউজ ‘আমি প্রতারণার শিকার : ন্যান্সী’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ করে।

প্রতিবেদনটি প্রকাশের পর পরই প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতার এরকম নীতি বহির্ভূত কর্মকান্ডের বিরুদ্ধে সঙ্গীতাঙ্গনে নিন্দা ও সমালোচনার ঝড় উঠে। যার পরিপ্রেক্ষিতে সঙ্গীতা অ্যালবামটি বাজার থেকে প্রত্যাহার এবং বাজারজাত বন্ধ করার সিদ্ধান্ত নেয়।

এ বিষয়ে স্বস্তি প্রকাশ করে ন্যান্সী বাংলানিউজকে বলেন, সঙ্গীতা কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। আশা করি ভবিষ্যতে শিল্পীর মতামত ছাড়া এধরণের কর্মকান্ড থেকে তারা বিরত থাকবেন। শিল্পীকে তার প্রাপ্য সম্মান জানাবেন। ন্যান্সী জানান, তাকে না জানিয়ে তার নামে বের করা একক অ্যালবাম প্রকাশ করার জন্য সঙ্গীতা কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

সঙ্গীতার কর্ণধার সেলিম খানের কাছে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আসলে বিভিন্ন মিক্সড অ্যালবামের জন্য গাওয়া ন্যান্সীর বেশ কিছু গান আমাদের সংগ্রহে ছিল। আমাদের মনে হয়েছে, তার মতো এই সময়ের একজন জনপ্রিয় শিল্পীর একটি একক অ্যালবাম ঈদের বাজারে থাকা উচিত। তাই খানিকটা তাড়াহুড়া মাঝেই আমাদের সংগ্রহের ৮টি গান নিয়ে ন্যান্সীর একক অ্যালবাম ‘আমার প্রিয়তম’ বাজারে ছাড়া হয়। যেহেতু এই গানগুলোর স্বত্ব সঙ্গীতার তাই আলাদাভাবে এ বিষয়ে আমরা ন্যান্সীর অনুমতি নেওয়ার প্রয়োজন মনে করি নি। এতে তার কোনো আপত্তি থাকবে, সেটিও আশা করি নি আমরা। পরে শিল্পী আপত্তি জানালে অ্যালবামটি আমরা বাজার থেকে প্রত্যাহার করে নিয়েছি।

সেলিম খান জানান, ন্যান্সীর ‘আমার প্রিয়তম’ অ্যালবামটির মোট পাঁচ হাজার কপি বাজারে ছাড়া হয়েছিল। সঙ্গীতার পক্ষ থেকে দেশের সব অডিও দোকান-মালিককে অ্যালবামটি বিক্রি না করার জন্য আহ্বান জানানো হয়েছে। অনুরোধ জানানো হয়েছে অ্যালবামটি সব কপি ফেরত দেওয়ার জন্য।

এই সময়ের তুমুল জনপ্রিয় গায়িকা ন্যান্সীর প্রথম একক অ্যালবাম ‘অধরা’ রিলিজ পেয়েছিল ২০০৯ সালে। এরপর অডিও বাজারে তার কোনো একক অ্যালবাম আসেনি।   গত কয়েক মাস ধরে তিনি হাবিব ওয়াহিদের সুর ও সঙ্গীত পরিচালনায় দ্বিতীয় একক অ্যালবামের কাজ করছেন।   এটি আগামী ভালোবাসা দিবসে রিলিজ দেওয়ার পরিকল্পনা রয়েছে। সম্প্রতি ডেডলাইন মিউজিকের সঙ্গে এ ব্যাপারে একটি চুক্তি সম্পাদন হয়েছে। ন্যান্সীর দ্বিতীয় একক অ্যালবামটি আসছে ডেড লাইন মিউজিকের ব্যানারে।

বাংলাদেশ সময় ২৩৩৫, সেপ্টেম্বর ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa