ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

বিনোদন

ক্যালিফোর্নিয়ায় পুরস্কৃত ‘গহীনে শব্দ’

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১১
ক্যালিফোর্নিয়ায় পুরস্কৃত ‘গহীনে শব্দ’

খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ছবি ‘গহীনে শব্দ’ আন্তর্জাতিক পর্যায়ে একের পর এক অর্জন করছে স্বীকৃতি। সম্প্রতি আমেরিকার ক্যালিফোর্নিয়ায় ‘থার্ডওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১১’-এর শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবিটি।

এই নিয়ে ৪টি আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার জিতে আনলো ‘গহীনে শব্দ’ ছবিটি।

আগামী ২২ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর আমেরিকার ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হবে ‘থার্ডওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১১’। উৎসবে লাল গালিচা সংবর্ধ্বনা ও পুরস্কার গ্রহণের জন্য ‘গহীনে শব্দ’ ছবির পরিচালক খালিদ মাহমুদ মিঠুকে আমন্ত্রণ জানানো হয়েছে। উৎসবের উদ্বোধনী দিনই তার হাতে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার তুলে দেওয়া হবে। এছাড়ারও উৎসবে যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে ছবির নির্বাহী প্রযোজক ও কাহিনীকার ফরিদুর রেজা সাগরকেও।

আন্তর্জাতিক পর্যায়ে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার প্রাপ্তির অনুভূতির কথা জানিয়ে বরেণ্য চিত্রশিল্পী ও নির্মাতা খালিদ মাহমুদ বলেন, অনেক নিরাশার মধ্যেও কিছু কিছু আশা আমাদের বাঁচতে শেখায়। এ অর্জন শুধু আমার একার বা ইমপ্রেস টেলিফিল্ম, শিল্পী ও কলাকুশলীরই নয়; এ অর্জন বাংলাদেশের সবার। এতো কষ্ট করে এগিয়ে চলার পরও রাষ্ট্র, বিশেষ করে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের কোনো রকম সহযোগিতা না পাওয়ায় আমি খানিকটা মর্মাহত। তকে দর্শক আর শুভাকাঙ্খীদের দোয়াই আমার মনের শক্তি ও অনুপ্রেরণার উৎস।

খালিদ মাহমুদ মিঠু জানালেন, থার্ডওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১১ এর পরিচালক টেড ইউনার্স এক চিঠির মাধ্যমে এই পুরস্কারের ফলাফল ও উৎসবে যোগ দেওয়ার আমন্ত্রণ জানান।

এই পুরস্কার ছাড়াও আমেরিকার সাইলেন্ট রিভার ফিল্ম ফেস্টিভ্যালে ‘গহীনে শব্দ’ ৫টি বিভাগে মনোনয়ন পেয়েছে। বিভাগ ৫টি হলো  Ñ শ্রেষ্ঠ চলচ্চিত্র : গহীনে শব্দ, শ্রেষ্ঠ পুরুষ চরিত্র : মাসুম আজিজ, শ্রেষ্ঠ নারী চরিত্র : কুসুম সিকদার, শ্রেষ্ঠ শিশুশিল্পী : শিরোপা পূর্ণা ও শ্রেষ্ঠ নির্মাতা : খালিদ মাহমুদ মিঠু।

বাংলাদেশ সময় : ১৭৩৫, সেপ্টেম্বর ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa