[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

৭৫-এ মোহাম্মদ রফিকউজ্জামান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-১১ ১:৫৭:৪৪ এএম
মোহাম্মদ রফিকউজ্জামান (ছবি: সংগৃহীত)

মোহাম্মদ রফিকউজ্জামান (ছবি: সংগৃহীত)

কিংবদন্তি গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান পৌঁছে গেলেন ৭৫-এ। শনিবার (১১ ফেব্রুয়ারি) তার জন্মদিন। বিশেষ এই দিনটি বাসাতেই কাটাচ্ছেন রফিক।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ‘৭৫ এসেই গেলো?’— এমন একটি স্ট্যাটাস দিয়েছেন মোহাম্মদ রফিকউজ্জামান। এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের চিন্তার পরিবর্তন হয়। বয়স নিয়ে আমি ভীত নই’।  

বাংলানিউজের সঙ্গে আলাপে জনপ্রিয় এই গীতিকবি জানান, জন্মদিন ঘিরে নিবেদন গানের দল একটি অনুষ্ঠান আয়োজন করছে। রোববার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে থাকছে এই আয়োজন। সেখানে উপস্থিত থাকবেন মোহাম্মদ রফিকউজ্জামান।

‘আমার মন পাখিটা যায়রে উড়ে যায়’, ‘বন্ধু হতে চেয়ে তোমার’, ‘দুঃখ আমার বাসর রাতের পালঙ্ক’, ‘সেই রেল লাইনের ধারে’, ‘যদি মরণের পরে কেউ প্রশ্ন করে’, ‘এ জীবন তোমাকে দিলাম বন্ধু’, ‘ভালোবাসা যত বড় জীবন তত বড় নয়’, ‘কিছু কিছু মানুষের জীবনে’, ‘রিটার্ন টিকিট হাতে নিয়া’, ‘কি যাদু করেছো বল না’— জনপ্রিয় ও শ্রোতাপ্রিয় এমন অনেক গানের স্রষ্টা রফিকউজ্জামান।

সংগীত বিষয়ে তার লেখা বিভিন্ন গ্রন্থ বাজারে এসেছে। এবারের অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে রফিকউজ্জামানের নির্বাচিত গানের বই ‘হৃদয়ের ধ্বনিগুলি’। এটি প্রকাশ করেছে হাওলাদার প্রকাশনী। 

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৭
এসও 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache