ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢাকায় ‘রেসিডেন্ট এভিল’ সিরিজের শেষ ছবি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৭
ঢাকায় ‘রেসিডেন্ট এভিল’ সিরিজের শেষ ছবি ‘রেসিডেন্ট এভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’-এ অ্যালিস চরিত্রে অভিনয় করেছেন মিলা জোভোভিচ

জাপানের তৈরি জনপ্রিয় ভিডিও গেম সিরিজ ‘রেসিডেন্ট এভিল’ ১৫ বছর আগে উঠে আসে রূপালি পর্দায়। হলিউডে জমজমাট এই সিরিজ। ২০১২ সাল পর্যন্ত সিরিজের পাঁচটি ছবি ব্যবসাসফল হয়। এবার আসছে ছয় নম্বরটি। এর মধ্য দিয়ে শেষ হচ্ছে সিরিজটি। 

ঢাকার দর্শকদের জন্য সুখবর হচ্ছে, ৩ ফেব্রুয়ারি রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে ‘রেসিডেন্ট এভিল’ সিরিজের শেষ ছবি ‘রেসিডেন্ট এভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’।  
বৈজ্ঞানিক কল্পকাহিনিভিত্তিক অ্যাকশন হরর ছবিটির গল্প, চিত্রনাট্য ও  পরিচালনা করেছেন প্রথম ও পঞ্চম পর্বের পরিচালক পল ডব্লিউ এস অ্যান্ডারসন।

 ২০০২ সালে মুক্তি পায় সিরিজের প্রথম ছবি। মানব সম্প্রদায়কে রক্ষার কঠিন মিশনে অ্যালিস চরিত্রে অভিনয় করা মিলা জোভোভিচের একক সংগ্রামই ছবির মূল গল্প। সিরিজের প্রতিটি ছবিতে অ্যালিস চরিত্রে অভিনয় করেছেন মিলা জোভোভিচ। এবারও ব্যতিক্রম হয়নি। তার কারণেই ছবিটি মুক্তি পেতে দুই বছরেরও বেশি দেরি হলো। ২০১৪ সালের ১২ সেপ্টেম্বর মুক্তি  দেওয়ার লক্ষে আগের বছর এর চিত্রায়ন শুরুর কথা ছিলো। কিন্তু পরিচালক পলের এই অর্ধাঙ্গিনী সন্তানসম্ভাবা হওয়ায় এ পরিকল্পনা বাতিল করা হয়। সিরিজটির অভিনয়শিল্পীদের মধ্যে একমাত্র তিনিই সবগুলো পর্বে অভিনয় করেছেন। পুরনো কিস্তিগুলোর অন্য তারকাদের মধ্যে আলি লার্টার, আয়ান গ্লেন ও মিলার দ্বিতীয় স্বামী শন রবার্টস ‘রেসিডেন্ট এভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’-এ ফিরেছেন। এর মধ্যে অভিনেত্রী আলি লার্টার ২০১০ সালের ছবি ‘রেসিডেন্ট এভিল: আফটার লাইফ’-এর পর আবার অভিনয় করেছেন ক্লেয়ার  রেডফিল্ড চরিত্রে।  

এবারের কিস্তিতে দেখা যাবে, অ্যাপোক্যালিপসদের মধ্যে বেঁচে থাকা শেষ কয়েকজনের বিরুদ্ধে যুদ্ধের ডাক দিয়েছে আমব্রেলা করপোরেশন।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।