ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

বিনোদন

শিশু চলচ্চিত্র উৎসবে ৫ম দিনের আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
শিশু চলচ্চিত্র উৎসবে ৫ম দিনের আয়োজন ঢাকা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে ক্ষুদে নির্মাতাদের সঙ্গে নুসরাত ইমরোজ তিশা (ছবি: সংগৃহীত)

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগান নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে দশম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। সারাদেশের মোট ১১টি ভেন্যুতে ৫৪টি দেশের দুই শতাধিক শিশুতোষ ছবি দেখানো হচ্ছে। সব আয়োজন অভিভাবকসহ শিশু-কিশোরদের জন্য উন্মুক্ত।

পূর্ণ্যদৈর্ঘ্য ছাড়াও ছোটদের বানানো কয়েকটি স্বল্পদৈর্ঘ্যের ছবি থাকছে উৎসবের ৫ম দিনের(২৮ জানুয়ারি) আয়োজনে। প্রতিদিনের মতো সকাল ১১টা থেকে শুরু হয়েছে প্রদর্শনী।

 

কেন্ত্রীয় গ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তন
দুপুর ২টা 
‘ওড স্কোয়াড’ (পূর্ণদৈর্ঘ্য, কানাডা), ‘আন্ডার দি গ্রাউন্ড), ‘হিডেন টিয়ার’ প্রভৃতি।  

বিকেল ৪টা
‘এগ’, ‘মাই প্যারট মম’, ‘দি স্মেল’।  
সন্ধ্যা ৬টা 
‘রাউফ’ (পূর্ণদৈর্ঘ্য, তুরস্ক), ‘হোয়াইট ডিজনি’ প্রভৃতি।
 

সুফিয়া কামাল অডিটোরিয়াম
বিকেল ৩টা ৩০ মিনিট
‘ফ্রি’, ‘হোয়েন ওয়াটার রাইজ’, ‘সাবজেক্ট’ প্রভৃতি।  


আলিয়াঁস ফ্রঁসেজ, ধানমন্ডি
দুপুর ২টা
‘মাই প্যারট মম’ (পূর্ণদৈর্ঘ্য, আর্জেন্টিনা), ‘হিডেন টিয়ার’ প্রভৃতি।

বিকেল ৪টা
‘এমিলি’, ‘স্ন্যাক টাইম’, ‘ইউ ক্যান্ট হাইড ফ্রম দ্য ট্রুথ’ প্রভৃতি।  

বাংলাদেশ শিল্পকলা একাডেমি
দুপুর ২টা 
‘চেলেস্টিয়াল কেমেল’ (পূর্ণদৈর্ঘ্য, রাশিয়া), ‘দি কাইট’, ‘পিটলস পিটে’।  
দুপুর ৪টা
‘একাত্তরের নিশান’ (পূর্ণদৈর্ঘ্য, বাংলাদেশ), ‘ওএ’ প্রভৃতি।

জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ১০টা থেকে বেলা একটা পর্যন্ত একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালাটি পরিচালনা করেন জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা। কর্মশালায় অংশগ্রহণ করেন খুদে নির্মাতারা। বেলা আড়াইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত জলবায়ু পরিবর্তন বিষয়ে ছিল সেমিনার।

বিকেলে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার সঙ্গে আড্ডায় অংশগ্রহণ করে খুদে নির্মাতারা। এদিন উৎসবে ‘দীপু নাম্বার টু’ চলচ্চিত্রের ২০ বছর পূর্তি উদ্যাপিত হয়। এ উপলক্ষে জাতীয় গ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে সন্ধ্যা ছয়টায় প্রদর্শিত হয় চলচ্চিত্রটি। প্রদর্শনীতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা ও ‘চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ’-এর প্রতিষ্ঠাতা মোরশেদুল ইসলাম।

চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশের উদ্যোগে ২৪ জানুয়ারি শুরু হয়েছে শিশু চলচ্চিত্র উৎসব। ৩০ জানুয়ারি পর্যন্ত ঢাকার পাশাপাশি রাজশাহী ও রংপুর এবং আগামী ৩ ও ৬ মার্চ এ আয়োজন অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।