ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

গীতিকার নুরুল হুদা আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
 গীতিকার নুরুল হুদা আর নেই

‘মামনিয়া’, ‘আগে যদি জানিতাম’ প্রভৃতি কালজয়ী গানের গীতিকার মো. নুরুল হুদা আর নেই (ইন্নালিল্লাহ…রাজিউন)। নিউইয়র্কের প্রেসবেটেরিয়ান হfসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ (আনুমানিক)।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন জনপ্রিয় গায়ক ফেরদৌস ওয়াহিদ। তিনি বলেন, ‘প্রায় তিন বছর ধরে নুরুল হুদার সঙ্গে আমার যোগাযোগ নেই।

মৃত্যুর খবর পেয়েছি। কিন্তু টেলিফোনে যোগাযোগের চেষ্টা করেও তার পরিবারের লোকদের সঙ্গে কথা বলতে পারিনি। আমি তার আত্মার শান্তি কামনা করছি। ’

ফেরদৌস ওয়াহিদ জানান, মো. নুরুল হুদার সঙ্গে তার দীর্ঘদিনের পরিচয়। লাকী আখন্দের মাধ্যমে তার সঙ্গে ঘনিষ্ঠতা তৈরি হয়। লাকীর সুরারোপিত বেশ কিছু গান লিখেছিলেন হুদা। এর মধ্যে ফেরদৌস ওয়াহিদের গাওয়া ‘মামনিয়া’, ‘আগে যদি জানিতাম’ ও ‘সব আগুন যায় নিভানো’ গানগুলো অন্যতম।  

মো. নুরুল হুদা দীর্ঘদিন ধরে নিউইয়র্কে বসবাস করছিলেন। তার স্ত্রী ও সন্তানেরাও সেখানে আছেন। চাঁদপুরে জন্মগ্রহণকারী হুদা পেশাজীবনে সরকারি কর্মকর্তা ছিলেন। এছাড়া তিনি চাঁদপুরের একটি আসন থেকে একাধিকবার এমপিও নির্বাচিত হন।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
এসও 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।